ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

৪ দাবি : চট্টগ্রামে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চার দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ চট্টগ্রাম জেলা শাখা। গত বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ কর্মসূচি শেষে চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জমা দেয়া হয়।
পরিষদের যুগ্ম আহ্বায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব প্রকৌশলী মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি প্রকৌশলী জাফর আহমেদ সাদেক। বিশেষ অতিথি ছিলেন জেলা আইডিইবির সাবেক সহসভাপতি প্রকৌশলী রহিম উল্লাহ, সাবেক সাহিত্য সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক এসএম তারেক, গণপূর্ত ডিপ্রকৌস চট্টগ্রামের সাধারণ সম্পাদক প্রকৌশলী করিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক প্রকৌশলী খোরশেদ আহমদ, বিউবো ডিপ্রকৌস চট্টগ্রামের সাধারণ সম্পাদক প্রকৌশলী এখলাস উদ্দিন আহমেদ, জনশক্তি ডিপ্রকৌসের কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী জিয়া উদ্দিন প্রমুখ।
দাবিগুলোর মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যার সমাধান, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড-২০২০ ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮’র ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বিদ্বেষী ধারা উপধারাগুলোর সংশোধন ইত্যাদি।
সমাবেশে প্রকৌশলী জাফর আহমেদ সাদেক বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা সবসময় দেশ ও জাতির স্বার্থে কাজে ব্যস্ত থাকতে চায়। কিন্তু একটি মহল প্রধানমন্ত্রীর নির্দেশ নির্দেশনা ও অনুশাসন বারবার আমলাতান্ত্রিক জটিলতার মারপ্যাচে আটকে দিয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের রাজপথে নামতে বাধ্য করছে। অনতিবিলম্বে সংগ্রাম পরিষদের ঘোষিত ৪ দফা দাবি বাস্তবায়ন করে দেশ ও জাতির কল্যাণে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কাজে মনোনিবেশ করার পরিবেশ সৃষ্টির আবেদন জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়