ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রথম বাজেট : চট্টগ্রাম মহানগর আ.লীগের বিবৃতি

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন সরকার ঘোষিত নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়েছেন। এক যুক্ত বিবৃতিতে তারা বলেছেন, একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনে প্রস্তাবিত বাজেটে বাস্তবতা ও বৈশ্বিক পরিস্থিতির প্রেক্ষিতে ইতিবাচক দিক নির্দেশনা রয়েছে। যাতে আগামী অর্থবছরে ৭.৫০ শতাংশ প্রবৃদ্ধির হার অর্জনের লক্ষ্য রয়েছে এবং যেখানে প্রায় ৬.৫০ শতাংশ মুদ্রাস্ফীতি মোকাবিলার ইতিবাচক পদক্ষেপের ফলক রয়েছে।
সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা বলেন, এই বাজেটের মূল দর্শন হলো ২০৪১ সালের মধ্যে সুখী-সমৃদ্ধ ও উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা। এছাড়াও গত দেড় দশকে বর্তমান সরকারের তত্ত্বাবধানে বাংলাদেশের অর্জনের ক্ষেত্রে একটি টেকসই উন্নয়নের ভিত্তিপ্রস্তর তৈরি করে দিয়েছে। বিবৃতিতে তারা আরো বলেন, ‘স্মার্ট বাংলাদেশ’ চারটি মূল স্তম্ভের ওপর প্রতিষ্ঠিত হবে। সেগুলো হচ্ছে স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্মেন্ট, স্মার্ট সোসাইটি এবং স্মার্ট ইকোনোমি।
তারা বলেন, তাই বলা চলে ২০২৩-২৪ অর্থবছরের বাজেটটি হবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রথম বাজেট। এবারের প্রস্তাবিত বাজেটে সংগত কারণে স্বাস্থ্য, কৃষি, খাদ্য উৎপাদন ও ব্যবস্থাপনাকে যথেষ্ট গুরুত্ব দেয়া হয়েছে উল্লেখ করে তারা বলেন, কেউ কেউ এই বাজেটকে উচ্চাভিলাষী বলে অভিহিত করলেও এই বাজেটটি শতভাগ জনবান্ধব। গণমানুষের আশা-আকাক্সক্ষা ও চাওয়া-পাওয়ার নিরিখে এই বাজেটে একটি গণমুখী ও জনবান্ধব সরকারের ইতিবাচক বৈশিষ্টের প্রতিফলন ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়