ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

শিগগিরই তুরস্কে যাবেন পুতিন ও জেলেনস্কি

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি খুব শিগগিরই তুরস্ক সফরে যাবেন। তার্কিস সংবাদমাধ্যম হুরিয়েত গত বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে আলোচনা করতে এই দুই দেশের প্রেসিডেন্ট তুরস্কে সফর করবেন। তাদের আলোচনায় যুদ্ধের পরিস্থিতি এবং কৃষ্ণসাগর শষ্য চুক্তির বিষয়টি থাকবে। তবে রাশিয়া এবং ইউক্রেনের প্রেসিডেন্ট একসঙ্গে তুরস্কে যাবেন না।
এর বদলে তারা আলাদাভাবে দেশটিতে সফর করবেন।
তুরস্কে গত ২৮ মে রান-অফ প্রেসিডেন্ট নির্বাচন হয়। ওই নির্বাচনে জয় পান এরদোয়ান। আগামী ৩ জুন প্রেসিডেন্ট হিসেবে নতুন করে আবারো শপথ নেবেন তিনি। এ অনুষ্ঠানে বিশ্বের অনেক নেতা উপস্থিত থাকবেন।
সংবাদমাধ্যম হুরিয়েত একটি সূত্রের বরাতে জানিয়েছে, রুশ প্রেসিডেন্ট পুতিন এই শপথ অনুষ্ঠানে অংশ নেবেন না। এর বদলে পরবর্তী একটি সময়ে বিশেষভাবে তুরস্কে যাবেন তিনি।
পুতিনের সফর শেষেই দেশটিতে যাবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রুশ প্রেসিডেন্ট দপ্তরের মুখপাত্র দিমিত্রো পেসকোভের কাছে পুতিনের সম্ভাব্য সফর নিয়ে প্রশ্ন করা হয়।
এ প্রশ্নের জবাবে তিনি জানান, প্রেসিডেন্ট পুতিন এরদোয়ানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে আগ্রহ প্রকাশ করেছেন। তবে এ বৈঠক কোথায় এবং কখন হবে এ বিষয়টি এখনো নিশ্চিত হয়নি। অন্যদিকে ইউক্রেনীয় প্রেসিডেন্টের সম্ভাব্য তুরস্ক সফর নিয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়