ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

মেসির পিএসজি ছাড়ার খবর নিশ্চিত করলেন গালতিয়ের

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১:২৫ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি দুই বছর আগে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে যোগ দিয়েছিলেন ফরাসি ক্লাব পিএসজিতে। আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এই তারকার। ক্লাবের সঙ্গে নতুন চুক্তির বিষয়ে গুঞ্জন উঠলেও পিএসজিতে আর থাকছেন না মেসি। বিষয়টি নিশ্চিত করেছেন তার কোচ ক্রিস্টফ গালতিয়ের।
গতকাল এক বিবৃতিতে মেসির পিএসজি ছাড়ার খবর নিশ্চিত করে গালতিয়ের বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলায়াড়টিকে কোচিং করার সৌভাগ্য হয়েছে আমার। ক্লেরমন্ট ফুটের বিপক্ষে ম্যাচটি পিএসজিতে ও পার্ক দ্য প্রিন্সেসে মেসির শেষ ম্যাচ। আমি আশাবাদী, সে উষ্ণ অভ্যর্থনাই পাবে। তাকে নিয়ে অনেক কিছু বলা হয়েছে, গণমাধ্যম তাকে নিয়ে প্রচুর বিশ্লেষণ করেছেন। তার প্রথম মৌসুম নিয়ে আমি কিছু বলব না, যেহেতু এখানে মানিয়ে নেয়ার ব্যাপার ছিল। সে প্রথমবার বার্সেলোনা ছেড়েছে। এই বছর সে গুরুত্বপূর্ণ ছিল, অনুশীলনে সবসময় ছিল। বিশ্বকাপের মৌসুমেও ২১ গোল ও ২০ অ্যাসিস্ট করা ৩৫ বছর বয়সি একজন ফুটবলারের সমালোচনা করাটা আমার কাছে ন্যায্য মনে হয় না। তাকে শুধু প্রশিক্ষণ দেয়া নয়, পুরো মৌসুম তার সঙ্গে থাকাটাও কোচ হিসেবে আমার জন্য অনেক সম্মানের ছিল।’ প্যারিসে দুই মৌসুম খেলে দুইবারই লিগ শিরোপা জিতেছেন মেসি। তবে পিএসজিকে তিনি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতে পারেননি, এটি মেসির ক্যারিয়ারে একটি আক্ষেপ হিসেবেই হয়তো থাকবে। চলতি মৌসুমেও দুর্দান্ত খেলেছেন মেসি। ২১ গোলের পাশাপাশি করেছেন ২০টি অ্যাসিস্ট। মেসি পিএসজির ছাড়লেও তার পরবর্তি গন্তব্য এখনো অজানা।
মেসির দলবদল নিয়ে প্রতিদিনই একাধিক খবর আসছে। কখনো শোনা যাচ্ছে পুরোনো ক্লাব বার্সেলোনায় আসছেন আর্জেন্টাইন এই অধিনায়ক।
আবার কখনো শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দিতে পারেন সাত বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। আল হিলাল মেসিকে পেতে মরিয়া, দিয়ে রেখেছে লোভনীয় অফারও। এর মধ্যেই মেসির দলবদল নিয়ে নতুন একটি খবর করেছে ফ্রান্সের সংবাদমাধ্যম ফুত মেরকাতো। সংবাদমাধ্যমটি লিখেছে, সৌদি আরবের ফুটবলে খেলার জন্য বিশাল অঙ্কের প্রস্তাবে মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি রাজি হয়েছেন। এদিকে, আর্জেন্টাইন অধিনায়ককে পেতে চায় বার্সেলোনা ও ইন্টার মিয়ামিও। মেসির পরবর্তি গন্তব্য জানতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে ফুটবলপ্রেমিদের। শেষ পর্যন্ত কোন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন মেসি, এটিই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়