ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে হত্যার হুমকি : থানায় জিডি

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে মোবাইল ফোনে কল দিয়ে ‘জবাই করে’ হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হুমকিদাতাকে শনাক্ত করা না গেলেও আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে প্রতীক দত্তকে এ হুমকি দেয়া হয়।
গতকাল বৃহস্পতিবার সকালে প্রতীক দত্ত ঢাকায় অবস্থান করায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে নগরীতে চট্টগ্রাম কলেজের নিকটবর্তী জামায়াতে ইসলামীর নিয়ন্ত্রিত ইসলামী সমাজ কল্যাণ পরিষদের অবৈধ দখলদারিত্ব মুক্ত করার দুই দিনের মাথায় ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে খুন করার হুমকি দেয়া হলো।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রতীক দত্ত বিগত দিনে বেশ কিছু প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন। এসব অভিযানে গিয়ে মাঝে মধ্যে তাকে বাধার সম্মুখীনও হতে হয়েছে।
বৃহস্পতিবার জেলা প্রশাসনের ওয়েবসাইটে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের মোবাইল নম্বরে সকাল ৮টা ৪৬ মিনিটে +৫৭২৫৮২৪৭৮ নম্বর থেকে একটি কল আসে। কল রিসিভ করার পর ম্যাজিস্ট্রেটকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং জবাই করে হত্যার হুমকি দেয়া হয়। এরপর ৮টা ৪৮ মিনিটে +৮৮০১৯৪২২০৬০৩১ নম্বর থেকে পুনরায় একই ব্যক্তি কল দেন এবং গালিগালাজ শুরু করেন। ম্যাজিস্ট্রেট কথা না বলায় তিনি ১৯ সেকেন্ড পর কলটি কেটে দেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, সকালে আমার নাম্বারে দুটি কল আসে। প্রথমে কল দিয়ে চট্টগ্রামের ভাষায় অশ্রাব্য গালিগালাজ দিয়ে এরপর আমাকে গলাকেটে হত্যা করার হুমকি দেয়া হয়। দুই মিনিট পর একই ব্যক্তি আবার আরেকটি নম্বর থেকে ইন্টারনেট কল দিয়ে পুনরায় গালিগালাজ শুরু করেন।
কী কারণে এ হত্যার হুমকি দেয়া হয়েছে সেই বিষয়ে নিশ্চিত নন বলে জানান তিনি।
প্রতীক দত্ত বলেন, টানা অভিযানে ভেজাল পণ্য ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত, অবৈধ দখলদারদের উচ্ছেদ এবং সর্বশেষ গত ৩০ মে চট্টগ্রাম নগরের চকবাজার এলাকায় ইসলামি সমাজ কল্যাণ পরিষদে অভিযান চালানো হয়েছে। অভিযানে ওই ভবনে জামায়াতে ইসলামি ও ইসলামী ছাত্রশিবিরের ব্যানার, চাঁদা আদায়ের রশিদ এবং বিপুল পরিমাণ সরকারবিরোধী বই জব্দ করা হয়েছে। হয়তো এ কারণে ওই রাজনৈতিক চক্র হুমকি দিতে পারে। তবে কারা এ হত্যার হুমকি দিয়েছেন সেটি নিশ্চিত করে বলতে পারছি না।
চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সাংবাদিকদের বলেন, প্রতীক দত্তকে সকালে ফোনে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। শাহবাগ থানায় ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের দায়ের করা জিডির ব্যাপারে এসআই মো. আকুল কালাম আজাদকে দায়িত্ব দেয়া হয়েছে বলে শাহবাগ থানা সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়