গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

৯ কোটি টাকা আত্মসাৎ : রাজউক কর্মচারী দেবাশীষ বরখাস্ত

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঝিলমিল ও পূর্বাচলে প্লট দেয়ার আশ্বাস দিয়ে এক নারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলে প্রায় ৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে নিজস্ব কর্মচারী দেবাশীষ কুমার সাহাকে সাময়িক বরখাস্ত করেছে রাজধানরী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল বুধবার রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা স্বাক্ষরিত অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়।
আদেশ বলা হয়, রাজউকের জরিপসাথি দেবাশীষ কুমার সাহার বিরুদ্ধে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এতে রাজউকের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এ ধরনের কার্যকলাপ রাজউকের চাকরি বিধিমালা মোতাবেক দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ ও প্রতারণার জন্য দেবাশীষ কুমার সাহাকে সাময়িক বরখাস্ত করা হলো। তার বিরুদ্ধে নিয়মিত বিভাগীয় মামলা করারও নির্দেশে দেয়া হলো।
এর আগে গত মঙ্গলবার রাতে রাজধানীর রামপুরা থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে দেবাশীষকে গ্রেপ্তার করা হয়। আটকের সময় তার হেফাজত থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-সাইবার এন্ড স্পেশাল ক্রাইম (দক্ষিণ) বিভাগের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিম এ অভিযান চালায়।

গতকাল তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত আজ বৃহস্পতিবার রিমান্ড আবেদনের শুনানির দিন রেখে দেবাশীষকে কারাগারে পাঠিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়