গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

বাজেট অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্য যারা

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের ২৩তম ও বর্তমান সরকারের শেষ ও ২০২৩-২৪ অর্থবছরের বাজেট অধিবেশন শুরু হয়েছে। গতকাল বুধবার বিকাল ৫টা ১০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়। এর আগে বিকাল ৪টায় কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে স্পিকারের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, বিরোধীদলের নেতা রওশন এরশাদ, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনুসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। সেখানে বাজেট উপস্থাপন, সভাপতিমণ্ডলীর সদস্য ও অধিবেশনের সময়কাল নির্ধারণ করা হয়।

সভাপতিমণ্ডলীর সদস্য যারা : সংসদ অধিবেশনের প্রথমেই স্পিকার সভাপতিমণ্ডলীর সদস্যদের নাম ঘোষণা করেন। এরা হলেন- এমপি আ স ম ফিরোজ, তানভীর শাকিল জয়, অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, রুস্তম আলী ফরাজী ও আনজুম সুলতানা। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে ক্রমানুযায়ী এরাই সংসদে সভাপতিত্ব করবেন।
এরপরে কিংবদন্তি নন্দিত চিত্রনায়ক আকবর হোসেন ফারুকের (ঢাকা-১৭ আসনের) মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়