গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

নরসিংদী জেলা বিএনপির কার্যালয়ে দুর্বৃত্তদের আগুন

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নরসিংদী : নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার বিকাল সোয়া পাঁচটার দিকে এই ঘটনা ঘটে।
নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী বিষয়টি নিশ্চিত করে বলেন, নরসিংদী ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকাল পাঁচটার দিকে একটি মাইক্রোবাসে করে দশ-বারোজন দুর্বৃত্ত সদর উপজেলার চিনিশপুরে নরসিংদী জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় এবং দলটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসভবনের সামনে যায়। পরে দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। কিছুক্ষণ পরই বাড়ির ভেতরে আগুন দেখে এলাকাবাসী ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নেভানোর আগেই পুড়ে যায় কার্যালয়টির ভেতরে থাকা আসবাবপত্র।
নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী বলেন, আমরা সোয়া পাঁচটার দিকে আগুন লাগার খবর পেয়েছি। খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায়। পরে আমরা এসে দেখি ঘরের প্রতিটি রুমের ভেতর আগুন জ্বলছে। আমরা প্রায় ৪০ মিনিটের প্রচেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছি। এছাড়া আমরা বাড়িতে ঢুকার সময় নিচে দুটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় পেয়েছি। তবে

কি থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা তা এখন বলা যাচ্ছে না।
উল্লেখ্য, চলতি বছরের ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ। দীর্ঘ ১২ বছর পর ঘোষিত ওই কমিটিতে সিদ্দিকুর রহমানকে সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন মাঈন উদ্দিন ভূঁইয়া। প্রত্যাশিত পদ না পাওয়ায় তার কর্মী-সমর্থকরা ওইদিনই জেলা বিএনপির কার্যালয়ের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে শতাধিক প্লাস্টিকের চেয়ার, ব্যানার, প্রচারপত্র ও ফেস্টুনে আগুন লাগিয়ে দেন। এরই ধারাবাহিকতায় দফায় দফায় চলতে থাকে ভাঙচুর, অগ্নিসংযোগের কর্মকাণ্ড। সর্বশেষ ২৫ মে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাঈনউদ্দিনের নেতৃত্বে একটি বিশাল মিছিল নিয়ে বের হয়। পরে সেখানে দুর্বৃত্তের ছোঁড়া গুলিতে সাদিকুর রহমান সাদিক ও আশরাফুল ইসলাম নামে দুই পদবঞ্চিত নেতা নিহত হন। এ ঘটনায় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করে মামলা দায়ের করে নিহত সাদিকুরের ভাই আলতাফ হোসেন।
ঘটনা পরিকল্পিত কি না এবং স¤প্রতি ঘটে যাওয়া জেলা বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ২ জন নিহতের ঘটনার সঙ্গে আজকের অগ্নিকাণ্ডের কোনো যোগসূত্র আছে কি না এসব বিষয় খুঁজে বের করতে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন নরসিংদী সদর মডেল থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়