গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

দাউদকান্দিতে ২ প্রবাসীর বাড়িতে ডাকাতি

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার দাউদকান্দিতে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে দুই প্রবাসীর বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার বিটেস্বর ইউনিয়নের কাদিয়ারভাঙ্গা গ্রামের শরীফ আখন্দ ও রুহুল আমিনের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।
ডাকাত দলের দেশীয় অস্ত্রের আঘাতে দুইজন আহত হয়েছেন। ডাকাতরা নগদ টাকা স্বর্ণালংকারসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল নিয়ে যায় বলে জানা গেছে। দাউদকান্দি মডেল থানা পুলিশ গতকাল বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ভুক্তভোগী জাহানারা বেগম জানান, আমার ৫ ছেলের ৪ জনই বিদেশে থাকে। বড় ছেলে রুহুল আমিনও ইউরোপ যাওয়ার কাজে ঢাকায় ছিল।
এই সুযোগে সোমবার রাত দেড়টার দিকে ১৫-২০ জনের ডাকাত দল গেটের তালা ও দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। অস্ত্র দেখিয়ে আমাদের পরিবারের সদস্যদের হাত-পা-মুখ বেঁধে জিম্মি করে দালানের ৫টি রুমের আলমারি ভেঙে ফেলে ডাকাতরা। বড় ছেলে রুহুল আমিনের বউকে চাবির জন্য মারধর করে তারা।
চাবি দিয়ে দিলে আলমারিতে থাকা ১৫ ভরি স্বর্ণ ও নগদ ১০ লাখ টাকা ৮টি মোবাইলসেটসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
ডাকাতদের লোহার পাইপের আঘাতে আমার বড় ছেলের বউ মাকসুদা আক্তারের হাত ভেঙে যায়। পরে ডাকাত দলের দুই সদস্য আমাদের দরজায় দাঁড়িয়ে থাকে যেন আমরা কোনো চিৎকার চেঁচামেচি করতে না পারি।
পরে সকালে জানতে পারি আমাদের পাশের আমেরিকা প্রবাসী আরিফদের বাড়িতেও ডাকাতি করে।
প্রবাসী আরিফের ভাই শরীফ আখন্দ জানান, রাতে দরজার সিটকিনি ভেঙে মুখোশ পড়া ৭-৮ জনের ডাকাত দল দালানের ভিতর ডুকে আমার মা এবং স্ত্রীকে বলে টাকা স্বর্ণ বের করে দিতে। না দেয়ায় আমার ১২ বছরের মেয়েকে অন্য রুমে নিয়ে দরজা বন্ধ করে ধর্ষণের হুমকি দেয় এবং আমার বৃদ্ধ মাকে মারধর করে।
পরে ভাইয়ের পাঠানো ৩ লাখ টাকা আমার স্ত্রী বের করে দেয়। মায়ের কাছে থাকা ৮০ হাজার টাকা ও প্রায় দেড় ভরি স্বর্ণের চেইন, কানের জিনিস নিয়ে যায় ডাকাতরা।
দাউদকান্দি মডেল থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূঞা বলেন, ডাকাতির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।
ডাকাতদের গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে কাজ শুরু করেছে এবং মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়