টিসিবির জন্য চিনি ও ভোজ্য তেল কিনবে সরকার

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলা কোন পথে : মূল্যস্ফীতি > ডলার সংকট > বৈদেশিক ঋণের সুদ ও ভর্তুকি ব্যয় > কর ও ব্যক্তি করদাতা বাড়ানো

পরের সংবাদ

বিশ্বে আমাদের মহিমান্বিত করেছেন কবি নজরুল : ত্রিশালে মতিয়া চৌধুরী

প্রকাশিত: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফজলে রশীদ, ত্রিশাল (ময়মনসিংহ) থেকে : জাতীয় সংসদের সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী বলেছেন, কবি কাজী নজরুল ইসলামকে আমরা মহিমান্বিত করিনি বরং কবিই আমাদের বিশ্বদরবারে মহিমান্বিত করে গেছেন। তিনি যখন কবি হিসেবে পরিণত তখনই তিনি বাকরুদ্ধ হয়ে পড়েন। কবি বাংলাদেশকে নিয়ে একটি অসা¤প্রদায়িক দেশের স্বপ্ন দেখেছেন। আমরা বাংলাদেশে একটি সা¤প্রদায়িকমুক্ত সমাজ ব্যাবস্থা গড়ে তুলতে পারলেই কবির স্বপ্ন পূরণ হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও কবি নজরুলের আদর্শ, চিন্তা-চেতনা ছিল অভিন্ন। কবি কাজি নজরুল ইসলাম আজীবন শোষণ, বঞ্চনা ও পরাধীনতার বিরুদ্ধে দুঃসাহসিক জয়গান গেয়ে গেছেন। কবির কবিতা, গান আমাদের মুক্তিযুদ্ধে অনুপ্রেরণা জুগিয়েছিল। তাই যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন এদেশের মানুষ থাকবে ততদিন কবি নজরুল মানুষের মাঝে উচ্চশির হয়ে বেঁচে থাকবেন। তিনি গতকাল বৃহস্পতিবার ত্রিশাল দরিরামপুর নজরুল জন্মজয়ন্তীর মঞ্চে ১২৪তম নজজরুল জন্মবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শরীফ আহম্মেদ এমপি, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি, ধর্মমন্ত্রণালয় সম্মর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমাীন মাদানী এমপি, নাজিম উদ্দিন এমপি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম, জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মাছুম আহম্মেদ, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শামছুদ্দিন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন। সম্মানীয় বক্তা ছিলেন কবির দৌহিত্রী খিলখিল কাজী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়