টিসিবির জন্য চিনি ও ভোজ্য তেল কিনবে সরকার

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলা কোন পথে : মূল্যস্ফীতি > ডলার সংকট > বৈদেশিক ঋণের সুদ ও ভর্তুকি ব্যয় > কর ও ব্যক্তি করদাতা বাড়ানো

পরের সংবাদ

উইন্ডিজ ‘এ’ দলের জবাব দিচ্ছে আফিফরা

প্রকাশিত: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের তিনটি টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে দারুণ জবাব দিচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। তৃতীয় দিনে সফরকারীরা দাপট দেখালেও শেষ দুই সেশনে দারুণ লড়াই করেছে আফিফরা। ওয়েস্ট ইন্ডিজের লিড পেরিয়ে ভালো অবস্থানে স্বাগতিক শিবির। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৭৪। লিড পেয়েছে ১৬৬ রানের।
এর আগে টাইগারদের প্রথম ইনিংসে করা ২৩৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থেমেছিল ৩৪৫ রানের। গতকাল ২৬৮ রানে দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ ৭৭ রান যোগ করতে শেষ ৪ উইকেট হারায়। অতিথিদের ৪টি উইকেটই নেন পেসার তানজিম হাসান সাকিব। অধিনায়ক জশুয়া ডি সিলভা ৩২ রানে অপরাজিত থাকেন।
৫৯ রানে ৪ উইকেট নিয়ে সাকিব ছিলেন দলের সেরা বোলার। পিছিয়ে থেকে বাংলাদেশের ব?্যাটিংয়ের শুরুটা একদমই ভালো হয়নি। ওপেনার জাকির হাসান ১৩ রানে আউট হওয়ার পরপরেই আরেক ওপেনার সাইফ হাসান ১৬ রানে প্যাভিলিয়নের পথ ধরেন। তৃতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন সাদমান ইসলাম ও নাঈম শেখ।
প্রতিরোধ গড়লেও তাদের জুটি বড় হয়নি। ২৮ রান আসে নাঈমের ব?্যাট থেকে। সেখান থেকে সাদমান ও দিপুর লড়াই শুরু হয়। দুজনের জমাট ব?্যাটিংয়ে খেলা জমিয়ে তোলে। কিন্তু ফিফটির পর সাদমান কিছুক্ষণ ক্রিজে থাকলেও দিপু পারেননি। ১২৭ বলে ৭৪ রান করেন সাদমান। দিপুর ব?্যাট থেকে আসে ৫০ রান। আফিফ হোসেন উইকেটে ৪ রানে ফেরত যান।তবে স্বাগতিকদের শেষ বিকেলে ইরফান শুক্কুরের ৮৫ বলে ১১ চারে দ্রুত ৬৪ রান তুলে দারুণ জবাব দেন।
তাতে লড়াইয়ে বেশ ভালোভাবে টিকে আছে ‘এ’ দল। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত আছেন নাঈম হাসান।
আজ ম্যাচের শেষ দিনে মাঠে নামবে তারা।
এর আগে তিনটি চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচের প্রথমটিতে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করেছিল বাংলাদেশ। ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগারদের হয়ে দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই রান পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার শাহাদাত হোসেন দিপু। তার ব্যাটিং নজর কেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। দিপুকে নিয়ে বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘তাকে দেখে গোছানো মনে হয়েছে। লঙ্গার ভার্সনে যে রকম ব্যাটিং করতে হয়, দিপুকে দেখে ওই রকম মনে হয়েছে। ভেরি অরগানাইজড, টেকনিকেও বেশ ভালো। ওর ব্যাটিং বেশ ই¤েপ্রসিভ। উইকেটটা কিন্তু অত সহজ ছিল না। কারণ, সিলেটে দুই ম্যাচেই ৬ মিলি. ঘাস রেখেছি। ফলে কন্ডিশনটাও বেশ সিমিং। এই কন্ডিশনে কে কেমন ব্যাটিং করে, দেখার বিষয় ছিল। দিপু তো ভালো ব্যাটিং করছে অনেক দিন ধরেই। আমাদের ফাস্ট ক্লাস ক্রিকেটেও ভালো ব্যাটিং করেছে।
দেখে মনে হচ্ছে, এভাবে চালিয়ে যেতে পারলে ভবিষ্যতে সে ভালো খেলোয়াড় হতে পারে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়