স্থানীয় রাজনীতিতে জড়িত না হওয়ায় স্কুলছাত্র সিয়াম খুন : পুলিশের অভিযানে গ্রেপ্তার দুই

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : কে হচ্ছেন গাজীপুরের নগরপিতা, ৪৮০ ভোটকেন্দ্রের ৩৫১টিই ঝুঁকিপূর্ণ, লড়াই হবে হাড্ডাহাড্ডি

পরের সংবাদ

ফেডারেশন কাপে তৃতীয় বসুন্ধরা কিংস

প্রকাশিত: মে ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফেডারেশন কাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে গতকাল শেখ রাসেলকে ২-১ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। প্রথমে পিছিয়ে পড়লেও শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে জয় নিশ্চিত করে অস্কার ব্রুজেনের শিষ্যরা। এর আগে সেমিফাইনালে মোহামেডানের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় তাদের।
ঘরের মাঠ কিংস অ্যারেনায় ম্যাচের ৬ মিনিটের মাথায় চার্লস দিদিয়েরের গোলে এগিয়ে যায় শেখ রাসেল। দিদিয়েরকে বক্সে তপু বর্মন ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। প্রথম দফায় বল জালে জড়ালেও পেনাল্টি স্পটে বল না বসানোয় ফের পেনাল্টি নিতে হয় দিদিয়েরকে। দ্বিতীয় দফায়ও আনিসুর রহমান জিকোকে পরাস্ত করেন তিনি। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় কিংস। বিরতির পর ব্যবধান দ্বিগুণ করার সুযাগ পেয়েছিল শেখ রাসেল। ম্যাচের ৭৮তম মিনিটে জিকোকে একা পেয়েও ব্যবধান দ্বিগুণ করতে পারেননি দলটির ফরোয়ার্ড কেনেথ ইকেচুকু। তবে শেষের পাঁচ মিনিটে চমক দেখায় কিংস। ম্যাচের ৮৫ মিনিটে দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন। আর ইনজুরি সময়ে মিগুয়েল ফেরেইরা গোল করলে কিংসের তৃতীয় স্থান নিশ্চিত হয়।
১৯৮০ সাল থেকে ফেডারেশন কাপ শুরু হলেও এবারই প্রথম তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা শেষে বাফুফের সহসভাপতি ও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান তৃতীয় স্থান অর্জন করা দলকে ট্রফি তুলে দেন। এ সময় ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাও উপস্থিত ছিলেন। ২০১৯-২০ ও ২০২০-২১ মৌসুমে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া কিংস গত আসরে খেলেনি। আগামী মঙ্গলবার দুই ঐতিহ্যবাহী দল আবাহনী ও মোহামেডানের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হবে।
এ প্রতিযোগিতায় রেকর্ড দ্বাদশ শিরোপাটি আবাহনী জেতে গত মৌসুমে।
দশম এবং সর্বশেষ শিরোপার স্বাদ মোহামেডান পেয়েছিল সেই ২০০৯ সালে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়