রাজধানীতে ধারণক্ষমতার ৬ গুণ যানবাহন চলাচল করে : ডিএমপি কমিশনার

আগের সংবাদ

মাছ সংরক্ষণ কর্মসূচি : জেলেদের প্রতিও নজর দিতে হবে

পরের সংবাদ

মিরপুরে ১১ বছর পর মেয়েদের সিরিজ

প্রকাশিত: মে ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হোম অব ক্রিকেট মিরপুরে এ বছরেই দুই শত ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছে টাইগাররা। তবে এই মাঠে সর্বশেষ ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলেছিল বাংলাদেশের মেয়েরা। দীর্ঘ ১১ বছর পর মিরপুরে ভারতের মেয়েদের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে তারা।
আগামী জুলাইয়ে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত। দুই সংস্করণের সেই সিরিজের সবগুলো ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইং থেকে জানানো হয়, জুলাইয়ের প্রথম সপ্তাহে ভারতের ঢাকায় আসার কথা রয়েছে। তবে এখন পর্যন্ত সিরিজের সূচি নির্ধারিত হয়নি। নারী উইংয়ের একটি সূত্র জানায়, ‘ভারতের বিপক্ষে সবগুলো ম্যাচই মিরপুরে হবে। এখনো সিরিজের সূচি নির্ধারিত হয়নি। আশা করি দ্রুতই হয়ে যাবে।’
আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অধীনে এই সিরিজ খেলতে আসবে ভারত। এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে সবগুলোতে জিতে শীর্ষে আছে তারা। অন্যদিকে সমান ম্যাচ খেলে একটি ম্যাচও জিততে পারেনি নিগার সুলতানা জ্যোতির দল। তারা আছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। মিরপুরে এক দশক আগের সেই সিরিজটি খেলার অভিজ্ঞতা রয়েছে বর্তমান দলের ফারজানা হক পিংকি, রিতু মনি, সালমা খাতুন, রুমানা আহমেদ, লতা মন্ডল, জাহানারা আলমের। এর মাঝে বিশ্বকাপসহ দেশ-বিদেশের অনেক মাঠেই খেলার অভিজ্ঞতা হয়েছে টাইগ্রেসদের। ফলে মিরপুরে ম্যাচ খেলতে না পারায় আক্ষেপ প্রকাশ করেছিলেন জ্যোতি-জাহানারা-সালমারা। অবশেষে তাদের আশা পূরণ হচ্ছে।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যামেরার ফোকাস থাকে ছেলেদের ক্রিকেটের দিকেই। এই মাঠের গৌরবগাথায় জড়িয়ে আছে কেবল মাশরাফি-সাকিব-তামিমদের নাম। এই বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানেড সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের ২০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলে লাল-সবুজের প্রতিনিধিরা। একই সঙ্গে সেই ম্যাচটি ছিল মিরপুরে বাংলাদেশ দলের ১০০তম ওয়ানডে। এবার জ্যোতি-মুর্শিদা-নাহিদা-পিংকিদেরও শুরু হচ্ছে রোমাঞ্চকর জার্নি। এই মাঠে তারা ভারতকে হারিয়ে নতুন কোনো মাাইলফলক স্পর্শ করতে পারে কিনা সেটিই এখন দেখার বিষয়।তবে সময়টা ভালো যাচ্ছে না টইগ্রেসদের। এই মাসেই শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে তারা। এর আগে ওয়ানডে সিরিজও হারে ১-০ ব্যবধানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়