রাজধানীতে ধারণক্ষমতার ৬ গুণ যানবাহন চলাচল করে : ডিএমপি কমিশনার

আগের সংবাদ

মাছ সংরক্ষণ কর্মসূচি : জেলেদের প্রতিও নজর দিতে হবে

পরের সংবাদ

নেইমারের গন্তব্য নিউক্যাসল!

প্রকাশিত: মে ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়রের অসাধারণ প্রতিভা দেখে ২০১৭ সালে তাকে রেকর্ড দামে দলে ভেড়ায় ফরাসি ক্লাব পিএসজি। এরপর থেকে হয় ছন্দপতন, না হয় চোট সমস্যার কারণে মাঠে ধুঁকতে থাকেন তিনি। বর্তমানে চোটের কারণে মাঠের বাইরে অবস্থান করছেন এই তারকা। প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়াতে ক্লাব কর্তৃপক্ষ তার প্রতি সন্তুষ্ট নয়। তাছাড়া পিএসজি সমর্থকদের উগ্র আচরণে ক্লাব ছাড়তে চান নেইমারও। তাই গুঞ্জন শোনা যাচ্ছে পিএসজি ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডে যোগ দিতে পারেন নেইমার।
পিএসজির সঙ্গে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে ২০২৫ সাল পর্যন্ত। তাই তাকে যদি কোনো ক্লাব নিতে চায় তাহলে চড়া মূল্যেই নিতে হবে। অথবা নিতে হবে লোনে। রেকর্ড মূল্যে কিনে বার্ষিক উচ্চ বেতন দিতে পারবে এমন ক্লাব রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগেই। আগামী মৌসুমে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের মঞ্চকে মাথায় রেখে নিউক্যাসল দলে এমন কিছু খেলোয়াড় ভেড়াতে চায় যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। এই কারণেই মূলত নেইমারকে দলে পেতে আগ্রহী ক্লাবটি। তাদের বিশ্বাস, নেইমারকে পেলে ক্লাবের ব্র্যান্ড মূল্য বাড়ার পাশাপাশি মাঠের খেলায়ও দেখার মতো পরিবর্তন আসবে। এরই মধ্যে নিউক্যাসল নেইমারের এজেন্টের সঙ্গে কথা বলেছে।
নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এমন তথ্য নিশ্চিত করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম রেলেভো। তারা আরো দাবি করে, নেইমারের সঙ্গে নিউক্যাসলের চুক্তিটা খুব সহজে হওয়ার নয়। আর্থিক শর্তে দুই পক্ষের সমঝোতায় আসা নিয়ে কিছু জটিলতা সৃষ্টি হতে পারে। বিশেষ করে নেইমারের উচ্চ বেতনের চাহিদা নিয়ে ভাবছে নিউক্যাসল।
এদিকে নেইমার নিউক্যাসলের পথ ধরবেন এমন গুঞ্জন চললেও তাকে দলে ভেড়াতে আরো বেশি আগ্রহী লা লিগার শিরোপাজয়ী দল বার্সেলোনা। নেইমার পিএসজিতে আসার আগের চার বছর খেলেছেন বার্সার জার্সি গায়ে। বর্তমান সময়ে মাঠে আলো ছড়াতে না পারায় নেইমারকে ভাড়ায় অন্য দলে পাঠাতে চায় পিএসজি। ইনজুরিতে থাকা নেইমার চলতি মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৯ ম্যাচ খেলে গোল করেছেন ১৮টি। আর গোলে সহায়তা করেছেন ১৭টি। এমন অবস্থায় তাকে না কিনে ভাড়ায় দলে ভেড়ানোর সর্বোচ্চ চেষ্টা করবে বার্সেলোনা।
তবে তাদের মূল লক্ষ্য আগে মেসিকে দলে ফেরানো। মেসি ফিরবে কিনা তা এখনো নিশ্চিত নয়। তবে গুঞ্জন রয়েছে মেসিকে বার্সায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করবে তাদের সভাপতি।
বার্সা-নিউক্যাসল ছাড়াও নেইমারকে দলে নিতে আগ্রহ দেখিয়েছে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়