মহাখালীতে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

আগের সংবাদ

দূষণ আর দখলে জর্জরিত ভৈরব, নষ্ট হচ্ছে সৌন্দর্য

পরের সংবাদ

মা থাকুক খুশিতে

প্রকাশিত: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মা দিবস নিয়ে আমাদের উত্তেজনার শেষ নেই। আর এই দিনটিতে মাকে একটু খুশি করার অবকাশ খোঁজেন অনেকে। কিন্তু মা দিবসে মাকে কি উপহার দেবেন তা অনেকেই বুঝে উঠতে পারেন না। মা’কে যাই দিন না কেন, তিনি খুশি হবেনই। কিন্তু তারপরও পরিকল্পনা অনেক সময় আনন্দ অনেক বাড়িয়ে দিতে পারে। যেহুতু মে মাসের দ্বিতীয় রবিবারে মা দিবস উদযাপন করা হয় তাই আজ মা দিবস। সেজন্যই কিছু সহজ পরামর্শ বিশেষ এই দিন উদযাপনের জন্য।

সাদিকুর রহমান সাকিব

ফটো অ্যালবাম
মায়ের সঙ্গে নিজের সুন্দর মুহূর্তগুলো অ্যালবামে সাজিয়ে উপহার দিন। এই অ্যালবামের মাধ্যমে দেখা যাবে মা’র সঙ্গে আবার অতীতের গল্প করার সুযোগ মিলেছে। মা নিজেই বলতে শুরু করবেন হয়তো। মা দিবসে গল্প হোক মায়ের সঙ্গে।

রান্নার সরঞ্জাম
অনেক মা রান্নাঘরটাকেই বেশি পছন্দ করেন। তার জন্য রান্নার সরঞ্জাম অনেক সময় জরুরি। পরিবারের সবাইকে খাওয়াবেন ভালো কিছু রান্না করে কিন্তু সরঞ্জাম নেই। আপনাদেরই কথা তার মাথায় কাজ করে। তাই এদিন আর কিছু না পেলে রান্নার সরঞ্জাম উপহার দিন।

শাড়ি দেওয়া যায়
মা দিবসে মাকে শাড়ি উপহার দেওয়াটাই ভালো। বাঙালির ঐতিহ্যের হিসেবে অনেক মা খুব খুশি হন শাড়ি পেলে।

পছন্দের বই দিন
মা যদি বই পড়তে ভালোবাসে তাহলে আগে থেকেই ভেবে রাখুন তাকে বই দেবেন। বইয়ের থেকে ভালো উপহার হতে পারে না। মা দিবস উপলক্ষে অনেক জায়গায় ভালো ছাড় পাওয়া যায়। এক্ষেত্রে কিছু বই যার দাম বেশি এবং বহুদিন আপনার মা পড়তে চাচ্ছেন তা দিতে পারেন। হাতে বই পেয়ে তার হাসির কথা কল্পনা করে দেখুন একবার।

কোথাও খেতে নিয়ে যান
মাকে নিয়ে ঘুরতে যাওয়ার সুযোগ হয়না। মা দিবসে তাই মাকে নিয়ে পছন্দের কোনো খাবার খাওয়ার উপলক্ষ গড়ে নিন। আবার চাইলে নিজেও আগের রাতে কোনো খাবার বানিয়ে ফেলুন। রাতে মা ঘুমোলে আপনি কোনোভাবে রান্নায় লেগে যান। পরেরদিন চমকে দিন।

অলংকার
উপহারের জিনিস দামি হতে হবে এমন না। মাকে একটু সাজানোর শখ তো থাকতেই পারে। সেজন্য মাকে অলংকার দেবেন। টুকটাক সাজসজ্জার মত কিছু মাকে উপহার দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়