সিজার হত্যায় গ্রেপ্তার ৬ : অটোরিকশা ছিনতাই করা তাদের পেশা

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারের অপেক্ষায় হালদা নদীতে মাছের পোনা সংগ্রহকারীরা

পরের সংবাদ

রাউজান : পানি চলাচলের পথ বন্ধ করে ভবন নির্মাণ

প্রকাশিত: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম রমজান আলী, রাউজান (চট্টগ্রাম) থেকে : দক্ষিণ রাউজান পাহাড়তলী চৌমুহনী বাজারের প্রবেশ মুখে হাফেজ বজলুর রহমান সড়কের কালভার্ট ঘেঁষে পানি চলাচলের পথ বন্ধ ও কৃষিজমিতে মাটি ভরাট করে বাণিজ্যিক ভবন নির্মাণ করা হচ্ছে। জানা যায়, উপজেলার ৯নং পাহাড়তলী ইউনিয়নের পাহাড়তলী চৌমুহনী বাজারের পাশে রয়েছে ১৫০টি জলদাস পরিবারের বসবাস। এই ১৫০ পরিবারের পানি নিষ্কাশনের একমাত্র পথ বন্ধ করে মাটি ভরাট করে বাণিজ্যিক ভবন নির্মাণ করছেন পাহাড়তলী এলাকার বাসিন্দা নিরঞ্জন বসাক। সড়কের কালভার্টটি প্রায় বন্ধ করে ফেলা হয়েছে। পানি চলাচলের এ নালায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় জলদাসপাড়াসহ পাহাড়তলী চৌমুহনী বাজারে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে। জানা গেছে, রাউজানের পাহাড়তলী ইউনিয়নের পাহাড়তলী চৌমুহনী বাজারের উত্তর পাশে ও ঊনসত্তর পাড়া এলাকায় বিপুল পরিমাণ কৃষিজমি ভরাট করে আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ করা হয়েছে।
পানি চলাচলের পথ ও কৃষিজমি ভরাট করে পাকা ভবন নির্মাণ করা প্রসঙ্গে নিরঞ্জন বসাকের ছেলে টিপুল বসাককে ফোন করে জানতে চাইলে তিনি বলেন, পানি চলাচলের জায়গা খালি রেখে ভবন নির্মাণ কাজ করছি।
পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান রোকন উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কালভার্টের পাশে বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করলে আমি ভবন নির্মাণকারীদের পানি চলাচলের পথ খোলা রেখে ভবন নির্মাণ করার জন্য বলেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়