সিজার হত্যায় গ্রেপ্তার ৬ : অটোরিকশা ছিনতাই করা তাদের পেশা

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারের অপেক্ষায় হালদা নদীতে মাছের পোনা সংগ্রহকারীরা

পরের সংবাদ

চলতি বছরেই ঢাকায় ১০০ ইলেকট্রিক বাস

প্রকাশিত: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা নগর পরিবহনের ২১ নম্বর রুটে অর্থাৎ ঘাটারচর- মোহাম্মদপুর-জিগাতলা-প্রেস ক্লাব-মতিঝিল-যাত্রাবাড়ী ও কাঁচপুর পর্যন্ত শুধু বিআরটিসির বাস চলবে। চলতি বছরের মধ্যেই ১০০টি ইলেকট্রিক বাস যুক্ত হবে। যা হবে সম্পুর্ণ পরিবেশবান্ধব। এই পথের যাত্রীরা এর সুফল পাবেন। গতকাল মঙ্গলবার নগর ভবনে বাস রুট র‌্যাশনালাইজেশন কমিটির ২৭তম সভা শেষে এই তথ্য জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা সড়ক পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সাবিহা পারভীন, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহসহ পুলিশসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা। এই রুটে চলাচলকারী বেসরকারি ট্রান্স সিলভা বাসের অনুমোদন বাতিল করা হয়েছে বলেও সভায় জানানো হয়।
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই বছরের মধ্যেই আমরা ১০০ নতুন ইলেকট্রিক বাস ঢাকার গণপরিবহনে যুক্ত করব। যা হবে সম্পূর্ণ পরিবেশবান্ধব। তবে আমরা সুনির্দিষ্ট কোনো তারিখ বলব না। সুতরাং ২১ নম্বর রুটের যাত্রাপথে যাত্রীরা এর সুফল পাবেন। এই রুটে বেসরকারি ট্রান্স সিলভা পরিবহন বাস পরিচালনা করে আসছিল। শর্ত ভঙ্গ করায় তাদের অনুমোদন বাতিল করা হয়েছে। এখন থেকে এই পথে বিআরটিসির বাস চলবে, বিআরটিসির বাস বাড়ানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়