সুদান পরিস্থিতি : বাংলাদেশিসহ ৫২ জনকে উদ্ধার করল সৌদি আরব

আগের সংবাদ

পাঁচ সিটিতে নির্ভার আ.লীগ : মেয়র পদে কোথাও শক্তিশালী প্রতিদ্ব›দ্বী না থাকায় জয়ের সুবাস পাচ্ছেন নৌকার প্রার্থীরা

পরের সংবাদ

প্রথিতযশা পাঁচজন প্রতিবন্ধী ভোগের প্রচ্ছদে

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জন্মগতভাবে অথবা জীবনের যেকোনো সময়ে দুর্ঘটনা বা অসুস্থতার কারণে যে কারও শারীরিক প্রতিবন্ধকতা তৈরি হতে পারে। কিন্তু এই মানুষগুলো সারা পৃথিবীতেই মনের জোরে অর্জন করে চলেছেন অনন্য সব সাফল্য, রাখছেন অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর। তাইতো ডিজেবলড কথাটির বদলে এই শারীরিক প্রতিবন্ধকতা জয় করা মানুষদের স্পেশালি এবলড বলার পক্ষে অনেকেই। প্রতিবন্ধীদের প্রতি এই ইতিবাচকতার বিপ্লবে এবার শামিল হলো ফ্যাশন সাময়িকী ভোগ-এর ব্রিটিশ সংস্করণ। ব্রিটিশ ভোগ-এর মে সংখ্যার প্রচ্ছদে শারীরিক প্রতিবন্ধকতাকে মোকাবিলা করে এগিয়ে যাওয়া পাঁচজন অনন্যসাধারণ বিশেষ ক্ষমতাসম্পন্ন মানুষকে অপূর্ব সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে।
ম্যাগাজিনটির সঙ্গে সংশ্লিষ্টরা মনে করেন, এই পাঁচটি বিশেষ পোর্ট্রেট গণমাধ্যম ও সমাজে প্রতিবন্ধীদের নতুন দৃষ্টিতে দেখার পথ তৈরি করবে। প্রতিবন্ধীদের অধিকার আদায়ের আন্দোলনে সক্রিয় কর্মী শিনেইড বার্ক, অভিনেত্রী সেলমা ব্লেয়ার, সাইন ল্যাঙ্গুয়েজ মাধ্যমের শিল্পী জাস্টিনা মাইলস আর দুই আলোচিত মডেল অ্যারন রোজ ফিলিপ ও এলি গোল্ডস্টেইনকে প্রচ্ছদে উপস্থাপন করার পাশাপাশি প্রচ্ছদকাহিনীতে রয়েছে তাদের জীবনের অসাধারণ গল্প।
উল্লেখ্য, ইনক্লুসিভ ফ্যাশনের জয়যাত্রায় নিজ নিজ ক্ষেত্রে প্রথিতযশা পাঁচজন প্রতিবন্ধী ব্যক্তিকে নিয়ে এই পদক্ষেপ মাইলফলক হয়ে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়