আগামী মাসে ভারত যাবেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

তিতাসের গ্যাস সরবরাহ পাইপলাইনের দুরবস্থার কারণেই লিকেজ : বড় ধরনের বিপর্যয়ের আশঙ্কা

পরের সংবাদ

সাভারে প্রীতি ফুটবল ম্যাচে অবিবাহিত টিম বিজয়ী

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঈদুল ফিতরের দ্বিতীয় দিন গত রবিবার বিকালে সাভার পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের গেণ্ডা মহল্লায় ব্যতিক্রমী এক প্রীতি ফুটবল ম্যাচ ঘিরে হাজারো নারী-পুরুষ আনন্দে মেতেছিলেন। ইমু চেয়ারম্যানের বালুর মাঠে বিবাহিত বনাম অবিবাহিত দুই টিমের মধ্যে অনুষ্ঠিত এই ম্যাচে বিভিন্ন বয়সি মানুষ অংশ নেন। খেলায় অবিবাহিত টিম ২-১ গোলে বিজয়ী হয়। বিজয়ীদের জন্য ছিল একটি ষাঁড় গরু এবং রানার্স আপ টিমের জন্য ছিল একটি রাম ছাগল। এছাড়া খেলায় অংশ নেয়া ৫০ জনের জন্য ছিল শুভেচ্ছা স্মারক ক্রেস্ট। খেলায় বিজয়ী দলের আলিফ শ্রেষ্ঠ খেলোয়াড়, উলি তুষার শ্রেষ্ঠ গোলদাতা এবং রানার্স আপ দলের আতিক সামস খান রানা শ্রেষ্ঠ গোলকিপার নির্বাচিত হন। রবিবার দুপুর থেকে বাদ্যযন্ত্র সহকারে ষাঁড় গরু ও রাম ছাগল এলাকার রাস্তায় ঘুরানো হয়। নির্দিষ্ট কোনো অতিথি না থাকলেও মাঠের পশ্চিম পাশে মুরুব্বিদের জন্য প্যান্ডেল এবং পুরুষ ও নারীদের জন্য ছিল পৃথক প্যান্ডেল। বিজয়ী দলে উলি তুষার ও আলিফ দুটি গোল করেন। পেনাল্টি শটে বিবাহিত দলের পক্ষে গোল করেন অধিনায়ক মুরাদ। খেলা নিয়ে ছিল তুমুল উত্তেজনা। প্রথমার্ধে গোল খেয়ে বিবাহিতরা তা পরিশোধের চেষ্টা করে ব্যর্থ হন। দ্বিতীয়ার্ধে অফসাইটের কারণে অবিবাহিতদের একটি গোল বাতিল করেন রেফারি। এরপর অবিবাহিতদের আরো একটি গোলকে বিতর্কিত বলে বাতিল করা হয়। শেষ মুহূর্তে পেনাল্ট্রি শটে একটি গোল শোধ করে বিবাহিত টিম। খেলার পুরো সময়জুড়ে ছিল উত্তেজনা। বিবাহিত টিমে খেলোয়াড় বদল করা হয় মিনিটে মিনিটে। শেষ মুহূর্তে নির্দিষ্ট খেলোয়ারের বাইরে অতিরিক্ত অনেককে অবিবাহিত টিমের গোলপোস্টের সামনে দৌড়ঝাঁপ করে দেখা যায়। এতে হাস্যরসের সৃষ্টি হয়।

এদিকে প্রীতি ম্যাচ আয়োজন ঘিরে মাসব্যাপী ছিল প্রস্তুতি। একদল তরুণ গেণ্ডা ও আশপাশ এলাকায় ঘুরে ঘুরে প্রচার চালিয়ে এন্ট্রি ফি সংগ্রহ করে সববয়সি মানুষকে নিমন্ত্রণ জানিয়েছেন। বিকাল ৩টার দিকে সহ¯্রাধিক দর্শক মাঠের চারপাশে অবস্থান নিতে থাকে। অংশ নেয়া খেলোয়াড়দের পরিবারের সদস্যরাও ছিলেন দর্শক সারিতে। বিবাহিত দলে ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুজ্জামান খান মুরাদ অধিনায়ক এবং অবিবাহিত দলে অধিনায়ক ছিলেন স্থানীয় চিরকুমার সংঘের সভাপতি বিপুল খান।
স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে শিক্ষানুরাগী সালাহ উদ্দিন খান নঈম, কে এম ফরিদ বাবলু, এডভোকেট কাজী শাহাজ উদ্দিন মিন্টু, সাবেক কাউন্সিলর আয়নাল হক গেদু, সোহরাব হোসেন, গণমাধ্যমকর্মী কামরুজ্জামান খান, তরুণ সমাজকর্মী গোলাম ফয়েজ উদ্দিন খান শিহাবসহ অনেকে উপস্থিত ছিলেন। তারা আগামীতে আরো বড় পরিসরে এমন আয়োজনে তরুণ-যুবকদের পাশে থাকার অঙ্গীকার করেন। খেলায় অংশ নেয়া ও দর্শকদের জন্য রাতে ছিল নৈশভোজের আয়োজন। আনন্দ ধরে রাখতে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত খেলার মাঠের আকাশ আতশবাজির রঙিন আলোয় বর্ণিল আকার ধারণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়