আগামী মাসে ভারত যাবেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

তিতাসের গ্যাস সরবরাহ পাইপলাইনের দুরবস্থার কারণেই লিকেজ : বড় ধরনের বিপর্যয়ের আশঙ্কা

পরের সংবাদ

তথ্যমন্ত্রী : দেশের মানুষ এবার শান্তিপূর্ণ এবং স্বস্তিদায়ক ঈদ উদযাপন করেছে

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এবছর দেশের মানুষ শান্তিপূর্ণ এবং স্বস্তিদায়কি ঈদ উদযাপন করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদের বিদায় প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসের এই প্রথম একজন মহামান্য রাষ্ট্রপতি ১০ বছর সসম্মানে দায়িত্ব পালন করেছেন। দেশে গণতন্ত্র অব্যাহত ছিল বলেই এটা সম্ভব হয়েছে। কিন্তু গেল কয়েক বছরে অনেকবার দেশের গণতন্ত্রকে নষ্ট করার চেষ্টা করা হয়েছে। সেটা সম্ভব হয়নি শেখ হাসিনার কঠোর গণতান্ত্রিক চর্চার জন্য।
নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সেই নির্বাচনে সরকারের ভূমিকা খুবই গৌণ। আগামী নির্বাচন সুষ্ঠু হবে। সেক্ষেত্রে দেশের নতুন রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন বিচক্ষণতার পরিচয় দেবেন বলেও মনে করেন ড. হাছান মাহমুদ।
বিএনপির সমালোচনার বিষয়ে তিনি বলেন, যে রাজনৈতিক দল দেশের বিষয় নিয়ে বিদেশিদের কাছে ধরনা দেয়, সেটা দেশবিরোধী অপরাধ। তাই বিএনপি যখন বলে দেশের রাজনৈতিক দলগুলোর সমস্যা বিদেশিরা সমাধান করবেন, সেটা তারা রাষ্ট্রবিরোধী কথা বলছেন। নিজেদের দেশের সমস্যা নিজেরাই সমাধান করার জন্য যথেষ্ট আন্তরিক সরকার। বিএনপিরও এই আন্তরিকতা থাকতে হবে।
তিনি বলেন, যে দেশে দ্রব্যমূল্য নিয়ে কথা বলতে গিয়ে মানুষ পদদলিত হয়ে মারা যায়, সেই পাকিস্তানের পক্ষ নিয়ে কথা বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রমাণ করেছেন তিনি নিজেই পাকিস্তানি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়