পুলিশের অভিযানে গ্রেপ্তার ৬ : চিকিৎসক-সেবিকার অ্যাপ্রোন পরে চুরি করত চক্রটি

আগের সংবাদ

স্বস্তির ঈদযাত্রায় শঙ্কার কাঁটা : উত্তরবঙ্গে ভোগান্তির আশঙ্কা > ৩৭ দশমিক ৩৪ শতাংশ সড়কের অবস্থা খারাপ

পরের সংবাদ

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ : বঞ্চিতরাই স্থান পাচ্ছেন নতুন পূর্ণাঙ্গ কমিটিতে

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের রাজনীতি করে যারা দীর্ঘ ত্যাগ-তিতিক্ষার পরও মূল্যায়িত হননি এবার তাদের মূল্যায়ন করা হচ্ছে নতুন পূর্ণাঙ্গ কমিটিতে। বঞ্চিত সেসব নেতাকর্মীদের অনেকেই কমিটির গুরুত্বপূর্ণ পদে স্থান পাবেন। দলটির একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক ও জেলা ছাত্রলীগের ৮০-৯০ দশকের পোড়খাওয়া নেতাকর্মীদের অগ্রাধিকার দিয়ে মূল্যায়ন করা হবে নতুন পূর্ণাঙ্গ কমিটিতে। এতে করে দীর্ঘদিন পর সুযোগসন্ধানী, সুবিধাবাদী ও হাইব্রিডমুক্ত হবে দলটি, ঘুচবে ত্যাগী নেতাকর্মীর দীর্ঘদিনের যাতনা।
জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ স¤পাদক জানিয়েছেন, কোনো ব্যক্তি, গোষ্ঠীর আকাক্সক্ষা ও প্রত্যাশা পূরণ করতে নয়, জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় দলকে তৃণমূলে শক্তিশালী ও জনমানুষের আশা-আকাক্সক্ষা পূরণ এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। আর সে লক্ষ্যেই প্রস্তাব আকারে ৭৫ সদস্যবিশিষ্ট কমিটির তালিকা কেন্দ্রীয় দপ্তরে জমা দেয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ২৭ মার্চ গঠনতন্ত্রের নির্দেশনা অনুযায়ী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রস্তাব আকারে কেন্দ্রে জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট এবং সাধারণ স¤পাদক নোমান বখত পলিন। তারা জানান, প্রস্তাবিত এ কমিটি যাচাই-বাছাই করে চূড়ান্ত অনুমোদন দেবেন কেন্দ্রীয় নেতারা।
নতুন কমিটির সভাপতি ও সাধারণ স¤পাদক আরো জানান, বিগত কমিটিতে ঠাঁই হয়নি এমন অসংখ্য মুজিবসৈনিক রয়েছেন যারা ৮০-৯০ এর দশকে রাজপথে আন্দোলন-সংগ্রাম করে জেল-জুলুম ও নির্যাতনের শিকার হয়েছেন। দল ও নেত্রীকে ভালোবেসে অনেক ত্যাগ স্বীকার করেছেন তারা। অথচ জেলা আওয়ামী লীগের কমিটিতে তাদের জায়গা হয়নি। এসব বঞ্চিত ও

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নিয়ে জেলা আওয়ামী লীগকে ঢেলে সাজানো হবে।
জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু বলেন, বর্তমানে যারা জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত হয়েছেন তারা তৃণমূলের রাজনীতি করেই এ জায়গাতে এসেছেন। তারা দলের ত্যাগী এবং বঞ্চিত নেতাকর্মীর বিষয়ে অবগত আছেন। কিন্তু বিগত কমিটিতে অসংখ্য ত্যাগী নেতাকর্মীর মূল্যায়ন করা হয়নি। আমি বিশ্বাস করি জেলা আওয়ামী লীগের বর্তমান নেতৃত্ব তাদের মূল্যায়ন করবে এবং জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অত্যন্ত শক্তিশালী হবে।
তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কান্তি কর একই সুরে বললেন, দীর্ঘদিন পরে জননেত্রী শেখ হাসিনা সুনামগঞ্জে নতুন যে কমিটি উপহার দিয়েছেন, তাতে তৃণমূলের নেতাকর্মীদের আশা-আকাক্সক্ষার প্রতিফলন হয়েছে। পরীক্ষিত এবং যোগ্য নেতারাই সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন। আমরা মনে করি তৃণমূল পর্যায়ে যারা রাজনীতি করেন এমন ত্যাগী ও বঞ্চিতদের জেলা আওয়ামী লীগের নতুন পূর্ণাঙ্গ কমিটিতে স্থান হবে।
৭০-৮০ এর দশকের তুখোড় ছাত্রনেতা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট মতিউর রহমান পীর বলেন, পুরাতন ও পোড়খাওয়া আওয়ামী লীগের নেতাকর্মী যারা, আশা করছি তাদের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান হবে। নতুন কমিটির নেতৃত্বে দল আরো গতিশীল হবে বলে বিশ্বাস করি। বিগত কমিটিতে অনেক প্রবীণ, যোগ্য নেতাদের জায়গা হয়নি, এটা খুবই দুঃখজনক। জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নোমান বখত পলিন বলেন, জননেত্রী শেখ হাসিনা জানেন কাকে দিয়ে তার আশা-আকাক্সক্ষা পূরণ হবে। আমরা এসেছি জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দল পরিচালনার জন্য। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেন, দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করে মূল্যায়ন না পেয়ে নিষ্ক্রিয় হয়ে পড়ছিলেন এমন ত্যাগী যোগ্য নেতাদের কমিটিতে স্থান দেয়া হয়েছে। তিনি বলেন, যারা প্রকৃত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এতদিন উপেক্ষিত ও বঞ্চিত ছিলেন তাদের কমিটিতে প্রস্তাব করা হয়েছে। এ কমিটি যাচাই-বাছাই করে চূড়ান্ত অনুমোদন দেবেন কেন্দ্রীয় নেতাকর্মী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়