জেসমিনের মৃত্যু নিয়ে ১১ র‌্যাব সদস্যকে জিজ্ঞাসাবাদ

আগের সংবাদ

ঢাকায় নিয়ন্ত্রণহীন শব্দসন্ত্রাস : উপেক্ষিত হাইকোর্টের নির্দেশনা > কানে কম শোনেন ৫৬ ভাগ ট্রাফিক পুলিশ

পরের সংবাদ

সাকিবকে আর্জেন্টিনার উপহার

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কাতারে যখন আর্জেন্টিনার জার্সি গায়ে মেসিরা মাঠ মাতাচ্ছিল তখন বাংলাদেশের ফুটবলপ্রেমীরাও উল্লাসে ভাসছিল। তাদের এমন উচ্ছ¡াসের ছবি ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা নিজেদের টুইটারে প্রকাশ করে। যাই হোক, ফুটবল দিয়ে বাংলাদেশ-আর্জেন্টিনার মধ্যে সুসম্পর্ক গড়ে উঠেছে। এখানেই যে শেষ, তা নয়। কারণ ক্রিকেট নিয়েও ভাবে মেসির দেশ।
এবার বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় তারকার কাছে এলো আর্জেন্টিনা থেকে উপহার।
সাকিব আল হাসানকে আর্জেন্টিনা ক্রিকেট দলের জার্সি উপহার পাঠিয়েছেন দেশটির জাতীয় ক্রিকেট দলের পুরুষ অধিনায়ক হার্নাল ফিনাল ও নারী অধিনায়ক অ্যালিসন স্টকস। এর ফলে আর্জেন্টিনার ভালোবাসায় সিক্ত হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দলটির পক্ষ থেকে একটি জার্সি উপহার দেয়া হয়েছে। সেই জার্সি গ্রহণ করেছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।
গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের স্বীকৃত পেজে দুটি ছবি পোস্ট করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।
মূলত বাংলাদেশ ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে জার্সিটি পাঠিয়েছেন আর্জেন্টিনার পুরুষ ও নারী ক্রিকেট দলের দুই অধিনায়ক। ফেসবুকে ছবির ক্যাপশনে লেখা হয়েছে, বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান আর্জেন্টিনা জাতীয় ক্রিকেট দলের একটি জার্সি গ্রহণ করেছেন। আর্জেন্টিনা পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক হার্নাল ফিনাল ও নারী দলের অধিনায়ক অ্যালিসন স্টকস বাংলাদেশ দলের জন্য শুভেচ্ছাসহ এটি পাঠিয়েছেন। তাদের পক্ষ থেকে ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিওনার্ড জার্সিটি বাংলাদেশে নিয়ে এসেছেন। তাছাড়া ফুটবলের দেশ আর্জেন্টিনা কিন্তু ক্রিকেট আঙিনায়ও পা বাড়াচ্ছে। ২০১৮ সালে আইসিসি টি-টোয়েন্টিতে একশরও বেশি দলকে স্ট?্যাটাস দেয়। আর্জেন্টিনা ক্রিকেট দল সেই সময়ই ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের স্ট?্যাটাস পায়। র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান এখন ৫৫।
এছাড়া কাতারে সর্বকালের সেরা রোমাঞ্চকর ফুটবল বিশ্বকাপ ফাইনাল উপভোগ করেছেন ভক্তরা। টান টান উত্তেজনায় ঠাসা ম্যাচে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এই জয়ের সুবাদে ৩৬ বছরের অপেক্ষা ঘুচিয়ে শিরোপা ঘরে তোলেন মেসিরা। নাটকীয় ম্যাচে টাইব্রেকারে ফাইনাল ম্যাচের ফলাফল নির্ধারিত হয়। লুসাইল স্টেডিয়ামে ফ্রান্স-আর্জেন্টিনার মধ্যকার ম্যাচে নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ২-২ গোলে। অতিরিক্ত সময়ে দুদলই একটি করে গোল করে। তবে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে পরাজিত করে শিরোপা ঘরে তোলে মেসিরা। এরপর দেশে ফিরে ভক্তদের নিয়ে উল্লাসে মাতেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়