১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

আগের সংবাদ

মনোনয়নে আ.লীগের গুরুত্ব তৃণমূল : চ্যালেঞ্জে শতাধিক এমপি, চাপের মুখে সাংগঠনিক সম্পাদকরা, জেলার পর উপজেলা নেতাদের সঙ্গে বৈঠক

পরের সংবাদ

নিয়োগে অনিয়ম : সিলেটে পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাময়িক বরখাস্ত

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : ‘পরিবার কল্যাণ সহকারী’ পদে জনবল নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিলেটের জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক (ভারপ্রাপ্ত) লুৎফুন নাহারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গত মঙ্গলবার স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে লুৎফুন নাহারকে সাময়িক বরখাস্ত করা হয়। আরো তিনটি স্মারকে লুৎফুন নাহারের বিরুদ্ধে বিধিমোতাবেক শৃঙ্খলামূলক বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়। এছাড়া অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত আট ব্যক্তির নিয়োগপত্র বাতিলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি মামলার নির্দেশ দেয়া হয়।
স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগ সূত্রে জানা গেছে, স¤প্রতি সিলেট জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওঠে। বিষয়টি নজরে আসার পর তদন্ত কমিটি গঠন করে তদন্ত হয়। তদন্তের দায়িত্ব পান পরিবার পরিকল্পনা ঢাকা বিভাগের পরিচালক মো. মাহবুব আলম, পরিবার পরিকল্পনা বিভাগের কেন্দ্রীয় পণ্যাগারের (ড্রাগস এন্ড স্টোরস) অতিরিক্ত পরিচালক মো. আবদুল বাতেন এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রশাসন ইউনিটের সহকারী পরিচালক (পারা-১) মো. আবদুল মান্নান। তিন সদস্যের কমিটি প্রাথমিক তদন্তে অনিয়মের সত্যতা পায়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সিলেট পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক লুৎফুন নাহারকে সাময়িক বরখাস্ত করা হয়।
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিন বলেন, ‘সিলেট পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক লুৎফুন নাহারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া দুর্নীতির মাধ্যমে সিলেট জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে নিয়োগ পেয়েছেন, এমন অভিযোগে আটজনের বিরুদ্ধে মামলা হয়েছে। নিয়োগ পরীক্ষায় পাস না করেও ওই আটজন নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। এর পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এসব পদক্ষেপ নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়