ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্রাহকদের ১০৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও বীমা উন্নয়ন কর্তৃপক্ষকে তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি টাকা লোপাটের অভিযোগ তদন্তের নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। সেইসঙ্গে দুদকে জমা দেয়া হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের ক্ষতিগ্রস্ত গ্রাহকদের অভিযোগের একটি আবেদন আগামী দুই মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন আদালত। পরে আগামী ৪ জুন মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।
হোমল্যান্ড লাইফের ১৪ গ্রাহকের পক্ষে রহিমা আক্তারের করা এক রিট শুনানি নিয়ে গতকাল বুধবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এ সময় আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন এডভোকেট আক্তার রসুল মুরাদ, আব্দুল্লাহিল মারুফ ফাহিম ও মো. দিদারুল আলম।
পরে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, আদালত শুনানি শেষে হোমল্যান্ড লাইফ ইন্সুরেন্সের ১০৪ কোটি ছয় লাখ ৩৮ হাজার ৬৭৮ টাকা লোপাটের অভিযোগ তদন্ত করে দুই মাসের মধ্যে প্রতিবেদন দাখিলে ইন্সুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথরিটির চেয়ারম্যান ও দুদক চেয়ারম্যানের প্রতি নির্দেশ দেন। পাশাপাশি রুল জারি করা হয়।
হোমল্যান্ড লাইফ লি. এর অর্থ আত্মসাৎ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এসব প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে রিট করেন রহিমা আক্তার। রিটে অর্থসচিব, ইন্সুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথরিটির চেয়ারম্যান, দুদক চেয়ারম্যান, হোমল্যান্ড ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ প্রতিষ্ঠানের ১৪ পরিচালককে বিবাদী করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়