১০৪ কোটি টাকা আত্মসাৎ : হোমল্যান্ড লাইফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

আগের সংবাদ

মনোনয়নে আ.লীগের গুরুত্ব তৃণমূল : চ্যালেঞ্জে শতাধিক এমপি, চাপের মুখে সাংগঠনিক সম্পাদকরা, জেলার পর উপজেলা নেতাদের সঙ্গে বৈঠক

পরের সংবাদ

কবি মহাদেব সাহা অসুস্থ

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশ বরেণ্যে কবি মহাদেব সাহা গুরুতর অসুস্থ। হৃদরোগ ও ফুসফুসসহ বিভিন্ন শারীরিক জটিলতায় শয্যাশায়ী হয়ে পড়েছেন তিনি। বর্তমানে একাধিক চিকিৎসকের তত্ত্বাবধানে বাড়িতেই তার চিকিৎসা চলছে।
জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি ড. মুহাম্মদ সামাদ গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমকে এ কথা জানান। তিনি বলেন, দীর্ঘদিন থেকেই হৃদরোগ ও নানা ধরনের অসুস্থতায় ভুগছিলেন কবি মহাদেব সাহা। নতুন করে মেরুদণ্ডের ব্যাথাও বেড়েছে। প্রায় ৪০-৪৫ বছর আগে মেরুদণ্ডের অসুস্থতায় দীর্ঘদিন হাসপাতালে ছিলেন। এখন আবার মেরুদণ্ডের অসুস্থতায় খুবই কাতর হয়ে পড়েছেন। বর্তমানে ডা. অজয় আগারওয়াল, ডা. অমিত কাপুরসহ আরো কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে ৭৯ বছর বয়সি মহাদেব সাহার চিকিৎসা চলছে। কবি নিজে কিছুই করতে পারছেন না। সার্বক্ষণিক তাকে দেখাশোনা করতে হয়।
তিনি জানান, কবি মহাদেব সাহা এখন সম্পূর্ণ উপার্জনহীন। এই পরিস্থিতির মধ্য দিয়ে অসুস্থতা ও নিঃসঙ্গতায় একেবারেই নিরুপায় হয়ে পড়েছেন তিনি। আরো কয়েক মাস আগে থেকেই তার স্ত্রী নীলা সাহাও শয্যাশায়ী হয়ে আছেন। তাকেও সার্বক্ষণিক অন্য একজনকে দেখাশোনা করতে হয়।
স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকে ভূষিত মহাদেব সাহার জন্ম ১৯৪৪ সালে সিরাজগঞ্জে। দীর্ঘদিন সাংবাদিকতায় যুক্ত থেকে দৈনিক ইত্তেফাক থেকে অবসর নেন তিনি। মহাদেব সাহার প্রকাশিত কাব্যগ্রন্থের সংখ্যা ১৩টি। তিনি শিশুদের জন্যও লিখেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়