বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

বিড়ালছানার লোভ দেখিয়ে শিশু অপহরণ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে বিড়ালছানা দেয়ার লোভ দেখিয়ে আবিদা সুলতানা আয়নী (১০) নামে এক শিশুকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপহরণের ৮ দিন পর গতকাল মঙ্গলবার আদালতের নির্দেশে নগরীর পাহাড়তলী থানায় মামলা হয়েছে। অপহৃত আয়নী পাহাড়তলী থানাধীন আবদুল হাদী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।
এর আগে শিশু অপহরণের অভিযোগে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শরমিন জাহানের আদালতে শিশুটির মা বিবি ফাতেমা বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন। আদালত অভিযোগটি আমলে নিয়ে সরাসরি মামলা হিসেবে রেকর্ড করতে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন। মামলায় মোহাম্মদ রুবেল (৩৫) নামে স্থানীয় এক সবজি বিক্রেতাকে আসামি করা হয়েছে।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়, অপহৃত শিশুর মা এবং বাবা দুজনই পোশাক কারখানায় চাকরি করেন। কয়েক দিন আগে শিশুটি তার মাকে জানায়, স্কুলের এক বান্ধবী বিড়ালছানা কিনেছে। ওই সময় সে মাকে অনুরোধ করে, তাকেও একটি বিড়ালছানা কিনে দেয়ার। মা তাকে বেতন পেলে কিনে দেবেন বলে আশ্বাস দেন। সে তখন মাকে বলে রাস্তার সবজি বিক্রেতা তাকে বিড়ালছানা এনে দেবে। এরপর মা তাকে তার কাছে যেতে বারণ করে। এ ঘটনার কয়েক দিন পর গত ২১ মার্চ ভুক্তভোগী শিশুটি স্কুলে গিয়ে আর ফিরে আসেনি। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার দিন এবং তার আগের দিন ভুক্তভোগীকে মামলার অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায় বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।
বাদীপক্ষের আইনজীবী জানান, সিসিটিভি ফুটেজেও দেখা গেছে রুবেল বিড়ালছানা দেখিয়ে আয়নীকে নিয়ে যাচ্ছেন। প্রলোভন দেখিয়ে শিশুকে অপহরণের অভিযোগে মামলার আবেদন করা হলে বাদীর বক্তব্য গ্রহণ করেন আদালত। মামলাটি আদালত পাহাড়তলী থানার ওসিকে এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন।
পাহাড়তলী থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, শিশুটির মা-বাবা পৃথক থাকেন। সিসিটিভির ফুটেজে শিশুটিকে বাসা থেকে বেরিয়ে যেতে দেখা গেছে। সবকিছু বিবেচনায় নিয়ে তদন্ত করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়