১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

তারাগঞ্জে ট্রলি ও ট্রাক্টর আতঙ্কে পথচারীরা

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ (রংপুর) থেকে : রংপুরের তারাগঞ্জে ইট, বালু ও মাটি বহনকারী অবৈধ ট্রলি ও ট্রাক্টরের দৌরাত্ম্য দিন দিন বেড়েই চলছে। বেপরোয়া গতিতে চলাচলের কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। অকালেই ঝরে যাচ্ছে তরতাজা প্রাণ। কাউকে আবার সারাজীবনের মতো বরণ করতে হচ্ছে পঙ্গুত্ব। এছাড়া এগুলোর বিকট শব্দের কারণে হচ্ছে শব্দদূষণও। ফলে পথচারীসহ জনসাধারণকে সার্বক্ষণিক আতঙ্কের মধ্যে চলাচল করতে হচ্ছে।
খোঁজ নিয়ে জানা যায়, ট্রলি ও ট্রাক্টর চলাচলের সময় উচ্চমাত্রায় শব্দের কারণে অতিমাত্রায় শব্দদূষণ হয়। যে কারণে সরকার ২০১০ সালে সারাদেশে পাকা সড়কগুলোতে সব ধরনের ট্রলি ও ট্রাক্টর চলাচল অবৈধ ঘোষণা করে।
ট্রাক্টর মালিক সামসুল ও রেজা মিয়া বলেন, ট্রাক্টর মূলত কৃষি কাজের জন্য ব্যবহার করা হয়। তবে চাষাবাদের মৌসুম শেষ হলে ট্রাক্টরের আর কোনো প্রয়োজন থাকে না। তাই অনেকেই ট্রাক্টর দিয়ে ইট, বালু, মাটি আনানেয়ার কাজ করেন। সেজন্য আমরাও করি। এটা অবৈধ কিছু না।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেল মিয়া বলেন, সড়কে ট্রাক্টরের চলাচল কিংবা পণ্যসামগ্রী বহনের অনুমতি নেই। মূলত এগুলো কৃষি কাজে ব্যবহার করা উচিত। তবে এগুলো কৃষিকাজ বাদ দিয়ে অন্য কাজ করে কিনা তা আমার জানা নেই। যদি এমন হয়ে থাকে তাহলে খুব শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়