সিপিডির সংবাদ সম্মেলন : নবায়নযোগ্য জ¦ালানি নীতি বাস্তবায়নে বড় বাধা দুর্নীতি

আগের সংবাদ

মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ : মতিয়া চৌধুরী, সংসদ উপনেতা

পরের সংবাদ

সড়ক দুর্ঘটনা : পাঁচ জেলায় প্রাণ গেল ৮ জনের

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দুর্ঘটনায় পাঁচ জেলায় সড়কে প্রাণ গেল ৮ জনের। এর মধ্যে ঝালকাঠির রাজাপুরে ২, ঝিনাইদহের কালিগঞ্জে ১, কুমিল্লার দাউদকান্দিতে ২, বরগুনার পাথরঘাটায় ২ ও মুন্সীগঞ্জের গজারিয়ায় ১ জন মারা গেছেন। এসব দুর্ঘটনা ঘটে গতকাল শুক্রবার বিভিন্ন সময়। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট –
রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে যাত্রীবাহী একটি বিআরটিসি বাসের বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে বাসের সুপারভাইজার ও এক যাত্রীসহ দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের চালকসহ আরো ১৩ জন যাত্রী। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার রাজাপুর-ভান্ডারিয়া সড়কের কানুদাসকাঠি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। পার্শ্ববর্তী ভাণ্ডারিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়।
পুলিশ জানায়, বরিশাল থেকে ছেড়ে আসা বিআরটিসির বাসটি মঠবাড়িয়ার পাঠঘাটায় যাচ্ছিল। এসময় রাস্তায় ঝুলে থাকা বিদ্যুতের তারের সঙ্গে বাসটি জড়িয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বিদ্যুৎখুঁটির সঙ্গে সজোরে ধাক্কা খায়। খুঁটিসহ বাসটি তখন দুমড়েমুছড়ে যায়। এতে বাসের সুপার ও চালকসহ ১৫ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে ভান্ডরিয়া ফায়ার স্টেশনের কর্মীরা আহতদের উদ্ধার করে পার্শ্ববর্তী পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক আহম্মেদ শফিক বাসের সুপারভাইজার মেহেদী ও পারভেজ নামে এক যাত্রীকে মৃত ঘোষণা করেন।
নিহত দুজন হলেন- বরিশাল সদরের জিয়া সড়কের বাসিন্দা আব্দুল রশিদ মৃধার ছেলে বাসের সুপারভাইজার মো. মেহেদী (৪৫) ও বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি এলাকার আব্দুল আজিজ হাওলাদারের ছেলে মো. পারভেজ (৩৫)।
রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি শেষে ভাণ্ডারিয়া থানার পুলিশ ময়নাতদন্তে পাঠাবে। বাসটি আমরা জব্দ করেছি।
কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১ জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে যশোর -কালীগঞ্জ মহাসড়কের কেয়াবাগান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুপারভাইজার কালীগঞ্জ হেলাই আব্দুল কাদেরের ছেলে ইব্রাহিম হোসেন মিজান (৩৭)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, যশোর থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস কালীগঞ্জের কেয়াবাগান তের পাম্পের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এ সময় বাসের প্রায় ২০ যাত্রী আহত হন। পরে জানাযায় যাত্রীবাহী বাসের সুপারভাইজার মারা গেছেন।
খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে এবং যাদের অবস্থা গুরুতর, তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।
দাউদকান্দি (কুমিল্লা) : ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দির রায়পুরে বাসের চাপায় একটি ইজিবাইক দুমড়েমুচড়ে গিয়ে দুই যাত্রী নিহত হয়েছেন। চালকসহ আহত এক শিশুকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। শুক্রবার দুপুর সোয়া ১২টায় মহাসড়কের দাউদকান্দি উপজেলার রায়পুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে কুমিল্লাগামী তিশা পরিবহনের দ্রুতগামী একটি বাস রায়পুর এলাকা দিয়ে যাওয়ার সময় মালিখিল থেকে ফিডার রোড দিয়ে আসা একটি ইজিবাইক মহাসড়কে উঠতে গিয়ে সামনাসামনি সংঘর্ষ হলে ইজিবাইকটি দুমড়েচুমড়ে যায়। এ সময় ইজিবাইকে থাকা জোৎস্না বেগম (৫২) নামে এক নারী ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেয়ার পথে মারা যান আরেক যাত্রী মালিখিল গ্রামের বিল্লাল হোসেওনর ছেলে ইয়াকুব আলী (৩০)। আশঙ্কাজনক অবস্থায় ইজিবাইকের চালক মাজহারুল ইসলাম এবং নিহত জোৎস্না বেগমের নাতনি নুসরাত জাহানকে (৭) ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। নিহত জোৎ¯œা বেগম দ্বেবিদ্বার উপজেলার ছোটনা গ্রামের কাসেম মিয়ার স্ত্রী। তিনি তার নাতনি নুসরাতকে নিয়ে তিতাস উপজেলার আসমানিয়া নুসরাতের নানি বাড়ি যাচ্ছিলেন বলে তার স্বজনরা জানান।
দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো. জাহাঙ্গীর আলম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মহাসড়কের রায়পুর এলাকায় দ্রুতগামী তিশা পরিবহনের একটি বাস ইজিবাইককে চাপা দিলে ঘটনাস্থলে এক নারীসহ দুই জন নিহত হয়। তিশা পরিবহনের বাসটি পুলিশ হেফাজতে রয়েছে।
পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটা-বরিশাল সড়কের ভান্ডারিয়ায় একটি বিআরটিসি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক পোস্টের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে ২ জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, ভোর সাড়ে ৬টার দিকে বরিশাল থেকে পাথরঘাটার উদ্দেশ্যে ছেড়ে আসে ওই বাসটি। বেলা সাড়ে ১০টার দিকে পিরোজপুরের ভাণ্ডারিয়া অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুৎ পোস্টের সঙ্গে ধাক্কা লেগে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এসময় গাড়িটির কন্ডাক্টর বরিশালের মেহেদী (৪২) এবং পারভেজ (৪৫) নামে এক ওষুধ কোম্পানির যাত্রী মারা যান বলে প্রাথমিকভাবে জানা গেছে।
গজারিয়া (মুন্সীগঞ্জ) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তেতৈতলা হাঁস পয়েন্ট এলাকায় সড়ক দুর্ঘটনায় এক কাভার্ডভ্যানের চালক নিহত হয়েছেন। ওই ব্যক্তির নাম আব্দুল মোতালেব (৫০)। তিনি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার পাইপুরা গ্রামের আব্দুল গফুরের ছেলে।
শুক্রবার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই শেখ হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, শুক্রবার ভোর চারটার দিকে গজারিয়া উপজেলার তেতৈতলা হাঁস পয়েন্ট এলাকায় চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে অপর একটি অজ্ঞাত গাড়ির পেছনে ধাক্কা দেয়। এতে কাভার্ডভ্যানের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়।
খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে, গুরুতর আহত অবস্থায় কাভার্ডভ্যানের চালককে উদ্ধার করে, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়