প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ : ভয়াবহ সংকট চলছে বিএনপির ভেতরে

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মধ্যেই সংকট, দেশে কোনো রাজনৈতিক সংকট নেই। গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তর থেকে প্রকাশিত ‘বিজয়ের কথা বলবো’ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া ও অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মুন্সী জালাল উদ্দীন এ সময় উপস্থিত ছিলেন।
‘দেশ ভয়াবহ রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে’- বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ফখরুল সাহেবের বলা উচিত ছিল, বিএনপির মধ্যে ভয়াবহ রাজনৈতিক সংকট চলছে- সেটি বাস্তব ও ঠিক হতো। কারণ দেশে কোনো রাজনৈতিক সংকট নেই। বিএনপির অভ্যন্তরেই ভয়াবহ সংকট চলছে। বিএনপির চেয়ারপার্সন সাজাপ্রাপ্ত আসামি ও তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক। তাদের মধ্যে অনেকেই আছেন যারা ভারপ্রাপ্তকে চেয়ারম্যান হিসেবে মানতে নারাজ, আবার অনেকেই মির্জা ফখরুল সাহেবের নেতৃত্ব মানতে নারাজ। তাদের মধ্যে ভয়াবহ সংকট।
‘বিএনপির সব অর্জন আওয়ামী লীগ ধ্বংস করছে’- এমন অভিযোগের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির অর্জন পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন, ২১ আগস্টের গ্রেনেড হামলা, পাঁচশ জায়গায় একযোগে বোমা হামলা। বিএনপির সৃষ্টি শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই, সেগুলো এখন এ দেশে নেই। আমরা সেসব অর্জন ধ্বংস করেছি। আর এসবের বিপরীতে গত ১৪ বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ঈর্ষণীয় অগ্রগতি হয়েছে। এটি সমগ্র বিশ্ব স্বীকৃত। ড. হাছান বলেন, পাকিস্তানের পার্লামেন্টে শেখ হাসিনার প্রশংসা করে বক্তব্য দেয়া হয়। পাকিস্তানের টেলিভিশনে তাদের নিজেদের সমালোচনা আর শেখ হাসিনার নেতৃত্ব, বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি নিয়ে আলোচনার ঝড় ওঠে। বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব সবাই বাংলাদেশের প্রশংসা করছে। পারছে না শুধু বিএনপি আর বিএনপির মহাসচিবসহ নেতারা। ‘তত্ত্বাবধায়ক সরকার’ প্রশ্নে ড. হাছান বলেন, ২০১৪ সালের নির্বাচন থেকে বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলনের নমুনা দেখেছি। বিএনপি যখন আন্দোলনের কথা বলে তখন মানুষের পেট্রোল বোমা, মানুষ পুড়িয়ে মহোৎসবের কথা মনে পড়ে। বাংলাদেশের মানুষ তাদের সেই কাজ আবার করতে দেবে না। তত্ত্বাবধায়ক সরকার কখনো ফিরে আসবে না।
প্রসঙ্গত, পত্রপত্রিকা ও অনলাইনে প্রকাশিত তথ্য অধিদপ্তরের নিবন্ধের সংকলন ২৫০ পৃষ্ঠার ‘বিজয়ের কথা বলবো’ বইটিতে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ, দেশ গঠন ও উন্নয়ন-অগ্রগতি নিয়ে বিশিষ্ট রাজনীতিক, গবেষক ও ইতিহাসবিদদের ৫৩টি নিবন্ধ সংকলিত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়