প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক : পরোয়ানা ছাড়া গ্রেপ্তার না করতে অনুরোধ

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পরোয়ানা ছাড়া নেতাকর্মীদের গ্রেপ্তার না করতে ডিএমপি কমিশনারের প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতারা। গতকাল বৃহস্পতিবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সাক্ষাৎ করে তারা এ অনুরোধ জানান।
বিএনপির চার সদস্যের প্রতিনিধিদলে মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ছিলেন। বৈঠকে ডিএমপি কমিশনারের সঙ্গে যুগ্ম কমিশনারসহ পুলিশের অন্য কর্মকর্তারা ছিলেন।
সাক্ষাৎ শেষে আমান উল্লাহ আমান সাংবাদিকদের বলেন, ঢাকা মহানগরে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করা হচ্ছে, বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করা হচ্ছে। বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, মহানগরী উত্তরের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান চেয়ারম্যান, মোহাম্মদ আলীসহ অনেককে গ্রেপ্তার করা হয়েছে কোনো ওয়ারেন্ট ছাড়াই।
এভাবে পরোয়ানা ছাড়া গ্রেপ্তার বন্ধের দাবি জানানোর কথা জানিয়ে সাংবাদিকদের তিনি বলেন, ওয়ারেন্ট দেখালে তাদের কোনো আপত্তি থাকবে না। তবে সেটি ছাড়া গ্রেপ্তার তাদের কাছে গ্রহণযোগ্য নয়।
আমান উল্লাহ আমান বলেন, আপনারা দেখেছেন, কয়েক দিন আগে বনানী ক্লাব থেকে আমাদের মুন্সীগঞ্জ বিএনপির ৫৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বনানী ক্লাবে একটা সামাজিক অনুষ্ঠানে তারা সমবেত হয়েছিলেন। মুন্সীগঞ্জের একজন নেতা- তিনি হজে যাবেন, তিনি তার এলাকার নেতাকর্মীকে খাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। সেখান থেকে আপনারা দেখেছেন কীভাবে রাতে ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে রাওয়া ক্লাব থেকে ৩২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছিল। আমরা কমিশনারকে এ বিষয়গুলো অবহিত করেছি।
ঢাকা মহানগর দক্ষিণের নেতা আবদুস সালাম বলেন, বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক দল। আমরা কোনো আন্ডারগ্রাউন্ড পার্টি নই যে কোথাও বসতে পারব না। কোনো রেস্টুরেন্টে বসতে পারব না, কোনো সভা করতে পারব না, সেখানে গিয়ে পুলিশ কোনো ওয়ারেন্ট ছাড়া গ্রেপ্তার করছে, এটা হয় না। আমরা কমিশনারকে এই বিষয়টা অবহিত করেছি যে, এভাবে যেন গ্রেপ্তার করা না হয়।
রাজধানীর ৫০ থানায় বিএনপির ইফতার মাহফিল : ঢাকা মহানগরের ৫০টি থানায় ইফতার মাহফিল করবে বিএনপি। এর মধ্যে ঢাকা দক্ষিণে ২৪টি এবং উত্তরে ২৬টি। এর একটি তালিকা পুলিশ কমিশনারকে দেয়া হয়েছে বলে আবদুস সালাম জানিয়েছেন। তিনি বলেন, প্রতি বছর আমরা ঢাকা মহানগরীতে ইফতার পার্টির আয়োজন করি। এবারো আমরা এই আয়োজন করব। আমরা ইফতারের আয়োজনের একটা তালিকাও কমিশনারকে দিয়েছি। আমরা বলেছি এগুলো যাতে শান্তিপূর্ণভাবে হয়, নেতাকর্মীরা যাতে হয়রানির শিকার না হয়, সে বিষয়ে কমিশনারের সহযোগিতা আমরা চেয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়