ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

মেহেরপুরে ৩ দিনের কৃষিমেলা এক দিনেই বন্ধ

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মর্তুজা ফারুক রুপক ও হাসান মোস্তাফিজুর, (মুজিবনগর) মেহেরপুর থেকে : কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে ও কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আয়োজনে মেহেরপুরের মুজিবনগর আ¤্রকাননে তিন দিনব্যাপী কৃষিমেলার উদ্বোধন করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন গত ১৮ মার্চ। উপজেলা কৃষি বিভাগ থেকে জানানো হয় ১৮ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত মেলা ও কন্দাল ফসল প্রদর্শনী করা হবে। ব্যানারেও সে তথ্য দেয়া ছিল। কিন্তু ১৮ মার্চ উদ্বোধনের পরপরই মেলার স্টলসহ সব কার্যক্রম বন্ধ করে দেয় উপজেলা কৃষি বিভাগ। কি কারণে বন্ধ হলো এমন কথা জানতে চাইলে মেহেরপুর সদর উপজেলা কৃষি বিভাগ থেকে তেমন কোনো সদুত্তর দিতে পারিনি। কৃষি বিভাগের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশেই মেলা বন্ধ করা হয়েছে।
কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ মেলা বন্ধ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকার কৃষকরা। যে উদ্দেশ্য নিয়ে এই প্রকল্পটি হাতে নিয়েছে সরকার সে উদ্দেশ্য সফল হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।
মুজিবনগর উপজেলার বাগোয়ান, মানিকনগর, ভবেরপাড়ার বেশ কয়েকজন কৃষক জানান, উদ্বোধনের দিন শুনলাম তিনদিন থাকবে। কিন্তু গত রবিবার সকালে মেলা স্থলে গিয়ে কোন কিছুই দেখা যায়নি। কন্দাল ফসলের চাষ বৃদ্ধির মাধ্যমে দেশের বর্ধিত জনগোষ্টির খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং পুষ্টিমান উন্নয়ন করা।
মেহেরপুর কৃষি বিভাগের দেয়া তথ্য অনুযায়ী এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৫৬ কোটি ৩১ লাখ ৮৯ হাজার টাকা। এই প্রকল্পের আওতায় ৬ হাজার ৯৮১ ব্যাচ কর্মকর্তা-কর্মচারী, কৃষক, স্টেকহোল্ডার প্রশিক্ষণ দেয়া, ২ হাজার ৮৪৪টি কৃষক মাঠ দিবস, ৪৫০ ব্যাচ উদ্বুদ্ধকরণ ভ্রমণ এবং ৩০০টি কৃষিমেলার আয়োজন করার কথা। আগামী ডিসেম্বরে এই প্রকল্পের মেয়াদ শেষ হবে। মেহেরপুর সদর উপজেলার কৃষি অফিসার আলমগীর হোসেন জানান, আবহাওয়ার কারণে মেলা বন্ধ করা হয়েছে। অথচ মেলায় ডেকোরেশনকারী ডেকোরেটরের মালিক শাহিন আলী বলেন, আমার সঙ্গে কৃষি অফিসের একদিনের চুক্তি ছিল। তাই উদ্বোধনের দিনই সব ভেঙে ফেলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়