ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

কুষ্টিয়ায় মাহবুবউল আলম হানিফ : গ্রামীণ জনপদ ও কৃষকের আমূল পরিবর্তন হয়েছে

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নুুর আলম দুলাল, কুষ্টিয়া থেকে : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, শান্তির জন্য ড. ইউনুছ নোবেল পুরস্কার পেয়েছেন। তিনি নাকি গ্রামের দরিদ্র কৃষকদের আর্থসামাজিকভাবে উন্নয়ন করেছেন। শান্তি এনেছেন। অথচ তার গ্রামীণ ব্যাংক থেকে ঋণ নিলে শতকরা ২৪ ভাগ সুদ দিতে হতো। সুদের টাকা দিতে না পারলে এনজিওর লোকেরা কৃষকের ঘরের চাল, গোয়ালের গরু খুলে নিয়ে যেত। জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের কথা বিবেচনা করে আজ ৭০ টাকার ইউরিয়া সার ৩২ টাকায় এনেছেন শতকরা মাত্র ৪ টাকা হারে কৃষকদের মাঝে ঋণ বিতরণ করছেন। আজ গ্রামীণ জনপদ, কৃষকের আমূল পরিবর্তন হয়েছে।
গতকাল সোমবার দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে এবি ব্যাংকের উদ্যোগে স্বল্প সুদে কুষ্টিয়া সদরসহ ৬ উপজেলার ১৩শ কৃষকের মাঝে স্মাট কার্ডের মাধ্যমে ঋণ বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এবি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে প্রধান অতিথি মাহবুবউল আলম হানিফ এমপি বিএনপি প্রসঙ্গে বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে দুর্নীতির কথা বলার আগে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম ও তার নেতা তারেক রহমানের চেহারাটা আয়নায় একবার দেখে নেয়া উচিত।
অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, বিএনপির আন্দোলনে সরকারের কোনো বাধা নেই, এটাও একটা কৌশল বিএনপির এমন এ কথার মাধ্যমেই প্রমাণিত হয়। বিএনপির অবস্থা কত করুণ। তাই বিএনপিকে ভাবনার কিছু নেই, তাদের আন্দোলন সংগ্রাম শেষ। অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য রাজনীতির মাঠে যেসব নেতাকর্মীরা আছে, তারা যাতে উজ্জীবিত থাকে সেসব কথাগুলোই তারা বলছেন।
নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্ধারিত সময়ে, সংবিধান অনুযায়ী এই সরকারের, এই নির্বাচন কমিশনের অধিনেই হবে। ওই নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ করবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. হায়াত মাহমুদ প্রমুখ।
আলোচনা সভা শেষে ৭ জন কৃষক, কৃষানিকে স্মাট কার্ডের মাধ্যমে ঋণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এর আগে তিনি কুষ্টিয়া কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাজী জাফর মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ড. সেলিম তোহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেবউননেছা সবুজ। এখানে প্রায় ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে স্টল বসে। স্টলগুলো ঘুরে দেখেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়