ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

নিয়মরক্ষার ম্যাচে আর্জেন্টিনাকে হারাল পোল্যান্ড

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্রুপপর্ব থেকে আগেই বিদায় নিশ্চিত হয়েছে পোল্যান্ড ও আর্জেন্টিনার। গতকাল পল্টনের শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে গ্রুপ-এ থেকে দুদল নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচ খেলতে মাঠে নামে। একতরফাভাবে ম্যাচটি জিতে নেয় ইউরোপের দল পোল্যান্ড। মেসির আর্জেন্টিনাকে ৮৬-৩৪ পয়েন্টে হারায় লেভানদোভস্কির পোল্যান্ড।। এই জয়ে গ্রুপপর্বে ৫ ম্যাচ খেলে ৪ হার ও ১ জয়ে পোল্যান্ডের সংগ্রহ ২ পয়েন্ট। ৫ ম্যাচের ৫টিতে হেরে কোনো পয়েন্ট সংগহ ছাড়াই এবারের মতো বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি আসর শেষ করেছে টুর্নামেন্টের সবচেয়ে আলোচিত দল আর্জেন্টিনা।
এর আগে গতকাল সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে খেলতে চাইনিজ তাইপে, মালয়েশিয়া, পোল্যান্ড, নেপাল এবং আর্জেন্টিনা। প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর আগে ৫ দলের কোচ, খেলোয়াড়, কর্মকর্তারা বঙ্গবন্ধুর বাসভবন যা বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতি জাদুঘর সেটি পরিদর্শন করেন।
হারলে অনেক সমীকরণে মারপ্যাঁচে পড়তে হতো ইরাককে। পয়েন্টের সঙ্গে গোনায় আসতে নেট স্কোর পয়েন্টও। কিন্তু সব সমীকরণকে পেছনে ফেলে গতকাল গ্রুপপর্বে (এ-গ্রুপ) নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে ইংল্যান্ডকে ৩৬-৪৭ পয়েন্টে ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইরাক। এ-গ্রুপ থেকে ৫ ম্যাচের ৫টিতে জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ।
গতকাল গ্রুপ রানার্স হয়ে শেষ চারে পা রাখল ইরাক। গ্রুপপর্বে ৫ ম্যাচ খেলে ৪টিতে জিতেছে ইরাক। হেরেছে এক ম্যাচে। অন্যদিকে ইংল্যান্ড ৫ ম্যাচে অংশ নিয়ে ২ জয়ের বিপরীতে ৩ ম্যাচে হেরেছে।
গতকাল দিনের তৃতীয় ম্যাচে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে নেমে চতুর্থ জয় কুড়িয়ে নিয়েছে থাইল্যান্ড। ঢাকার পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ ‘বি’র এই ম্যাচে থাইল্যান্ড ইন্দোনেশিয়াকে ৫৫-২৬ পয়েন্টে (৩টি লোনাসহ) হারায়। বিজয়ী দল খেলার প্রথমার্ধে এগিয়েছিল ২৯-১৪ পয়েন্টে। ম্যাচসেরার পুরস্কার লাভ করেন বিজয়ী দলের চায়াফন কামুনি।
৫ ম্যাচে ৪ জয় ও ১ হারে ৮ পয়েন্ট থাইল্যান্ডের। এই জয়ে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রাখল তারা। পক্ষান্তরে নিজেদের পঞ্চম ম্যাচে এটা ইন্দোনেশিয়ার চতুর্থ হার। মাত্র ২ পয়েন্ট তাদের। গ্রুপে পয়েন্ট টেবিলে তারা আছে ছয় দলের মধ্যে পাঁচে। ফলে টুর্নামেন্ট থেকে বিদায় নিল তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়