শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

বিদেশি পাইলটের মৃত্যু : ইউনাইটেডের ডাক্তার ফারুকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবহেলা ও ভুল চিকিৎসায় জর্ডানের নাগরিক গালফ এয়ারের পাইলট মোহান্নাদ ইউসুফ হাসান আল হিন্দির মৃত্যুর ঘটনায় ঢাকার ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক ওমর ফারুকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামি ওমর ফারুক হাসপাতালটির চিফ কনসালটেন্ট অব দ্য ক্রিটিকাল কেয়ার মেডিসিন এন্ড ইমার্জেন্সি মেডিসিনের অধ্যাপক। এছাড়া মামলায় ঘটনা সংশ্লিষ্ট অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামি করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলাটি করেন নিহত পাইলটের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেনডি জোসেফানো। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার মহুয়া মোর্শেদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর রাতে ইউসুফ ঢাকার লা মেরিডিয়ান হোটেলে ছিলেন। রাত পৌনে ৩টার দিকে উঠে তিনি ফ্লাইটের জন্য প্রস্তুত হন। ভোর ৪টার দিকে তিনি বিমানবন্দরের ইমিগ্রেশনের প্রক্রিয়া শুরু করেন। তখন তিনি পড়ে নিঃসাড় হয়ে যান। এরপর বিমানবন্দরে তার প্রথম কার্ডিয়াক অ্যারেস্ট হয়। পরে সাড়ে ৫টার মধ্যে তাকে ইউনাইটেড হাসপাতালের ইমার্জেন্সিতে নেয়া হয়। এরপর তিনি পর পর চারবার কার্ডিয়াক অ্যারেস্টের শিকান হন। প্রায় ৫ ঘণ্টা তার চিকিৎসা দিতে কালক্ষেপণ করেন হাসপাতাল কর্তৃপক্ষ এবং অধ্যাপক ডা. ওমর ফারুক। মোহান্নাদ ইউসুফ মৃত্যুবরণ করেন দুপুর ১২টার দিকে। এই সময়ের মধ্যে কার্ডিওলজিস্ট ইউসুফকে চিকিৎসা দেননি। এ ঘটনায় গত ১ ফেব্রুয়ারি ইউসুফের বোন তালা এলহেনডি মামলা করতে গুলশান থানায় যান। থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে আদালতে যাওয়ার পরামর্শ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়