শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

একই স্থানে আ.লীগের দুপক্ষের কর্মসূচি, সংঘর্ষের আশঙ্কা

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী পালনে উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ায় সংঘর্ষের আশঙ্কা সৃষ্টি হয়েছে। এ নিয়ে উপজেলাজুড়ে নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী পালনের জন্য উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় জনতা ভবনে শোভাযাত্রাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে ‘বঙ্গবন্ধুর জন্মদিন পালন উদযাপন কমিটি’। ওই কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আ.স.ম ফিরোজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ঘোষিত কর্মসূচির অনুলিপি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদকসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে দেয়া হয়েছে।
অপরদিকে একই স্থানে, একই দিনে এবং একই সময়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালনের বিভিন্ন কর্মসূচী দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার। এনিয়ে উভয় গ্রুপের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার বলেন, আমি দলের সাধারণ সম্পাদক। তাদের কর্মসূচি সম্পর্কে আমাকে কিছুই জানানো হয়নি। তাছাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি কেবল সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণ করে অনুমোদন দেয়া হয়েছে। এখনো পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন হয়নি। আমি এলাকায় থাকতে একজন যুগ্ম সাধারণ সম্পাদক কিভাবে কর্মসূচি ঘোষণা করেন, এটা আমার বোধগম্য নয়। তবে আমার ঘোষিত কর্মসূচি ঠিক থাকবে।
অপরদিকে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গঠিত বঙ্গবন্ধুর জন্মদিন পালন উদযাপন কমিটির আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম ফারুক বলেন, সাধারণ সম্পাদক সাংগঠনিক রীতিনীতির বাইরে কথা বলছেন। বাউফল উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক আমাকে বঙ্গবন্ধুর জন্মদিন পালন উদযাপন কমিটির আহ্বায়ক করা হয়েছে। আমি কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। দলের সাধারণ সম্পাদকের উচিত এ কাজে সহায়তা করা।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর বলেন, শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হবে। বাউফলে চলমান বিরোধ নিষ্পত্তি করে একই ব্যানারে বঙ্গবন্ধুর জন্মদিন পালনের উদ্যোগ নেয়া হবে।
উল্লেখ্য, বিভিন্ন অজুহাতে দীর্ঘদিন ধরে আ.স.ম ফিরোজ এবং আবদুল মোতালেব হাওলাদারের মধ্যে বিরোধ চলে আসছে। ওই বিরোধকে কেন্দ্র করে গত বছরের ৬ মে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবনে একই সময় দুই পক্ষ সাংবাদিক সম্মেলন ডেকেছিল। উভয় গ্রুপের ওই সাংবাদিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছিল। ২০২১ সালের ২৭ ডিসেম্বর দলীয় কার্যালয় জনতা ভবনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় দুই গ্রুপের মধ্যে সংঘাতের ঘটনা ঘটে। ওই সংঘর্ষে উভয় গ্রুপের প্রায় ২০ জন আহত হয়েছিল।
এবার উভয় গ্রুপ একই স্থানে একই সময়ে অভিন্ন কর্মসূচি ঘোষণা করায় আবার উত্তেজনা দেখা দিয়েছে।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিচুর রহমান বলেন, আমাদের সভাপতি আ.স.ম ফিরোজ এমপি। তার সফরসূচিতেও কর্মসূচি দেয়া হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভার সিদ্ধান্ত মোতাবেক গৃহীত কর্মসূচি আমরা পালন করব।
বাউফল থানার ওসি আল মামুন বলেন, আইনশৃঙ্খলা বজায় রাখতে আমরা উভয় গ্রুপের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়