চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

সংবাদ প্রকাশের জের : সাংবাদিককে অফিস থেকে বের করে দিলেন ইউএনও!

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : সংবাদের তথ্য না দিয়ে দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি তারেক রহমানকে সরকারি দপ্তর থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে। গতকাল সোমবার দুপুর সোয়া ২টার দিকে ইউএনও রওশন আলী তার সরকারি দপ্তর থেকে বের করে দেন তাকে। ইউএনওর এমন কর্মকাণ্ডে হতাশ হয়ে পড়েন তার সঙ্গে থাকা আরো দুজন সাংবাদিক। আজকের পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি তারেক রহমান জানান, দুপুর সোয়া ২টার দিকে একটি বিষয়ে মাঠ থেকে তথ্য সংগ্রহ শেষে ইউএনও রওশন আলীর বক্তব্য নেয়ার জন্য তার দপ্তরে যান।
এ সময় ইউএনও আজকের পত্রিকার পরিচয় পেয়ে বলেন ‘আপনি কি কোনো সেবা নিতে এসেছেন’ না তথ্য নিতে? তথ্য নিতে আসলে আপনাকে তথ্য দিব না আপনি অফিস থেকে বেরিয়ে যান। এর কারণ জানতে চাইলে ইউএনও বলেন, আপনি আমার বিরুদ্ধে রিপোর্ট করেছেন। এ নিয়ে আমাকে জবাবদিহি করতে হয়েছে। ‘আপনাকে কোনো তথ্য দিব না- বের হয়ে যান’।
এ সময় ইউএনওর কাছে জানতে চাই আপনার বিরুদ্ধে কি অসত্য নিউজ করা হয়েছে? তখন এনিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। সঙ্গে থাকা যমুনা টিভির চাঁপাইনবাবগঞ্জের স্টাফ রিপোর্টার মনোয়ার হোসেন জুয়েল বলেন, একজন গণমাধ্যমকর্মী বক্তব্য নেয়ার জন্য ইউএনওর সরকারি দপ্তরে যাবেন এটাই স্বাভাবিক। তথ্য না দিয়ে উল্টো অফিস থেকে বের করে দেয়ায় ইউএনও একজন সাংবাদিককে অপমান করেননি। পুরো সাংবাদিক সমাজকে অপমান করেছেন।
স্থানীয় সংবাদকর্মী ফারুক আহমেদ চৌধুরী বলেন, একসঙ্গে তিনজন সাংবাদিক থাকার পরেও আজকের পত্রিকার প্রতিনিধিকে সরকারি অফিস থেকে বের করে দেয়ার বিষয়টি মানতে কষ্ট হচ্ছে। ইউএনওর বিরুদ্ধে যে সংবাদটি আজকের পত্রিকা প্রকাশ করেছিল। সংবাদটি উদ্দেশ্যপ্রণোদিত ছিল না। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, কেন ইউএনও এমন করল আমি খোঁজ নিচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়