মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয় : নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. রাজীব হুসাইন রাজু, নীলফামারী থেকে : নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। একজন চাকরিপ্রার্থীকে উত্তরপত্রসহ আটক এবং বহিষ্কারের ঘটনাও ঘটেছে।
জানা গেছে, ২৮টি শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে ৫ হাজার ৬৮৫ জন চাকরিপ্রত্যাশী আবেদন করেন। গত শনিবার এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে উত্তরপত্রসহ ফয়সাল ইসলাম চৌধুরী নামের এক পরীক্ষার্থীকে আটক করে তাকে বহিষ্কার এবং মোবাইল কোর্টের মাধ্যমে দুই দিনের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান। বহিষ্কৃত ও দণ্ডপ্রাপ্ত ফয়সাল ইসলাম চৌধুরী সার্টিফিকেট সহকারী পদে পরীক্ষার্থী ছিলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক পরীক্ষায় অংশগ্রহণ করা অনেক পরীক্ষার্থী জানিয়েছেন, সকাল ১০টায় পরীক্ষা শুরুর সঙ্গে সঙ্গেই শুরু হয় বিভিন্ন মহলের দৌড়ঝাঁপ। পরীক্ষা শুরু হতে না হতেই উত্তর পৌঁছতে শুরু করে পরীক্ষার্থীদের কাছে। পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সাধারণ পরীক্ষার্থীদের মাঝে সৃষ্টি হয়েছে তীব্র ক্ষোভ আর নানা প্রশ্ন।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, সাধারণ প্রশাসন ১৬ থেকে ১৩ গ্রেডভুক্ত ২৮টি শূন্য পদে আবেদন করেছেন মোট ৫ হাজার ৬৮৫ জন। এর মধ্যে উপ-প্রশাসনিক কর্মকর্তা (পূর্বতন সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর) পদে মোট ২৬ জন, সহকারী প্রশাসনিক কর্মকর্তা (পূর্বতন সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর) পদে ৩ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৮৩ জন, সার্টিফিকেট সহকারী পদে ১৩ জন এবং লাইব্রেরি সহকারী পদে ২ জন লিখিত (ব্যবহারিক) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।
প্রশ্ন ফাঁসের অভিযোগ অস্বীকার করে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, এ রকম হওয়ার সুযোগ নেই। সুনির্দিষ্ট অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়