অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় ৬৬ বছর বয়সের এক বৃদ্ধের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) ও জন্ম সনদে তারিখ এক, এমপিওতে ভিন্ন! এই ভিন্নতা নিয়ে ৬৬ বছর বয়সেও চাকরি করছেন মোহাম্মদ আলী। ঘটনাটি উপজেলার কৈকুড়ী ইউনিয়নের চৌধুরাণী ফাতেহিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার। তিনি ওই মাদ্রাসার ৪র্থ শ্রেণির একজন কর্মচারী। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যোগসাজসে সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে এখনো চাকরি করছেন তিনি।
গোপন সূত্রে জানা যায়, অভিযুক্ত মোহাম্মদ আলী ১৯৯১ সালের ১৩ আগস্টে নৈশ প্রহরী পদে চাকরিতে যোগদান করেন। তিনি এমপিওভুক্ত হন ওই সালের ১ সেপ্টেম্বর। তার ইনডেক্স-৬৮২৩০৪। হিসাব নম্বর-৫৭৩৬। তার চাকরির আবেদনে দাখিলকৃত ৮ম শ্রেণি পাসের প্রত্যয়নপত্রে জন্ম তারিখ ১৯৫৭ সালের ২৩ অক্টোবর। কৈকুড়ী ইউনিয়ন পরিষদের দেয়া জন্ম সনদ (১৯৫৭৮৫১৭৩৩৮১০২০৫৫) ও জাতীয় পরিচয় পত্র (৮৫১৭৩৩৮৯৯৩৮২৯) অনুযায়ী তার জন্ম তারিখ ১৯৫৭ সালের ২৩ অক্টোবর। কিন্তু অজ্ঞাত কারণে তার এমপিওতে জন্ম তারিখ ১৯৬৯ সালের ১ সেপ্টেম্বর হয়েছে।
চৌধুরাণী ফাতেহিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মোখলেছুর রহমান বলেন, আমার মাদ্রাসার নৈশ প্রহরী মোহাম্মদ আলীকে আমি দুইবার চিঠি দিয়েছি তার সঠিক বয়সের স্বপক্ষে বৈধ কাগজপত্র দাখিল করার জন্য। তিনি কাগজ দাখিল না করলে মাদ্রসার ম্যানেজিং কমিটির আগামী মিটিংয়ে তার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়