কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

ফায়ার সার্ভিস ও ৯ ব্যক্তি পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ও ৯ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার-২০২৩ দেয়ার জন্য মনোনীত করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বোচ্চ রাষ্ট্রীয় এই সম্মাননার জন্য চূড়ান্তভাবে মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছর স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অবদান রাখার জন্য বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) সামসুল আলম, প্রয়াত লেফটেন্যান্ট এ জি মোহাম্মদ খুরশীদ, শহিদ খাজা নিজামউদ্দিন ভূইয়া ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে স্বাধীনতা পুরস্কার দেয়া হবে।
সাহিত্যে অবদান রাখার জন্য স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন প্রয়াত ড. মুহাম্মদ মইনুদ্দিন আহমেদ (সেলিম আল দীন)। সংস্কৃতিতে অবদানের জন্য পবিত্র মোহন দে, ক্রীড়ায় এ এস এম রকিবুল হাসান, গবেষণা ও প্রশিক্ষণে নাহিদা জাহান (সুরমা জাহিদ) ও ড. ফিরদৌসী কাদরী পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার। এছাড়া সমাজসেবা বা জনসেবায় অবদানের জন্য সর্বোচ্চ এই রাষ্ট্রীয় সম্মাননা পাবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়