সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

রিয়াল কোচের মতে এখনই লিগ জিতে যায়নি বার্সা

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সব প্রতিযোগিতা মিলিয়ে সাম্প্রতিক তিন ম্যাচে রিয়াল মাদ্রিদের স্কোরবোর্ডে যোগ হয়েছে মাত্র একটি গোল। এর মধ্যে একটি ম্যাচেও তারা জয় তুলে নিতে পারেনি। অন্যদিকে রিয়ালের চির প্রতিদ্ব›দ্বী বার্সেলোনা তাদের তুলনায় ৯ পয়েন্টে এগিয়ে থেকে লা লিগা টেবিলের শীর্ষস্থান দখল করে রেখেছে। এমন অবস্থায়ও রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি জানালেন বার্সেলোনা এখনই লিগ জিতে গেছে এমনটা মনে করেন না তিনি।
স্প্যানিশ লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শক্ত অবস্থানে আছে কোচ জাভি হার্নান্দেজের বার্সেলোনা। তবে তাদেরকে টপকে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এখনই শেষ হয়ে গেছে বলে মনে করেন না রিয়াল কোচ। লা লিগায় গত রবিবার রাতে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করে হতাশা নিয়ে মাঠ ছাড়েন করিম বেনজেমা-ভিনিসিয়াস জুনিয়ররা। অন্যদিকে একই রাতে ক্যাম্প ন্যুতে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়ে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট ছিনিয়ে নিয়েছে রাফিনিয়া-তরেসরা। নিজেদের আক্ষেপ জাগানো পারফরম্যান্সের পর সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, ‘আমি মনে করি না যে লিগের ফয়সালা হয়ে গেছে। নয় পয়েন্টের ব্যবধানটা অনেক বড়, কিন্তু আমাদের শেষ পর্যন্ত লড়াই করে যেতে হবে। আমি জানি না যে কী ঘটবে, কিন্তু এখনো অনেক ম্যাচ খেলা বাকি আছে আমাদের। একটা বিষয় নিশ্চিত যে আমাদের আরো ভালো করতে হবে।’ আক্রমণ ভাগে তারকা ফুটবলারদের ব্যর্থতায় হতাশ হয়ে তিনি বলেন, ‘আমি ক্ষুব্ধ হওয়ার চেয়ে হতাশ বেশি।
এটা স্বাভাবিক না যে একটা দল এত দক্ষতা থাকা সত্ত্বেও শেষ তিন ম্যাচে এক গোলের বেশি করতে পারেনি।
খেলোয়াড়রা অনেক হতাশ কারণ আমাদের গোল করার সামর্থ্য আছে এবং আমরা সব সময় এটা করেছি। আমাদের আরো কার্যকর হতে হবে।’ তিনি আরো যোগ করেন, ‘রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচটা উন্মুক্ত ছিল এবং আমরা এরকমই চেয়েছিলাম। আক্রমণ ভাগে কার্যকারিতার অভাব ছিল। শেষ ৩০ মিনিটে আমরা অনেক সুযোগ তৈরি করেছি, কিন্তু ওই মুহূর্তে আমাদের কার্যকারিতার ঘাটতি দেখা গিয়েছে। আমরা প্রয়োজনের চেয়ে একটা বেশি পাস দেই, প্রচুর ওয়ান-টু খেলি… আজ (রবিবার) আমরা গোল করতে পারতাম কারণ আমাদের তিন বা চারটি নিশ্চিত সুযোগ ছিল। তবে শেষ তিন ম্যাচের পরিসংখ্যানই আমাদের দুর্বলতা স্পষ্ট করে তুলে। আমরা মাত্র একটি গোল করেছি।’ ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে আছে রিয়াল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়