সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

দাউদকান্দি : মোহাম্মদ আলী সেরা উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি: প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সেরা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী। তিনি আগামী ১২ মার্চ ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ সম্মাননা গ্রহণ করবেন। গতকাল সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক পরিপত্র জারির মাধ্যমে এ তথ্য জানায়।
মেজর (অব.) মোহাম্মদ আলী ছাত্রছাত্রীদের বিনামূল্যে শতভাগ রঙিন বই নিশ্চিতকরণ, স্কুল ড্রেস, কাব ড্রেস, ক্রীড়া সামগ্রী বিতরণ, বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ, সীমানা প্রাচীর নির্মাণ, বেঞ্চ, ল্যাপটপ, মডেম, ইন্টারনেট কানেক্ট, পর্যাপ্ত শিক্ষকসহ বিভিন্ন রকমের উন্নয়নমূলক কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, কয়েক বছর ধরে সরকারি নির্দেশনায় দেশের অন্যান্য উপজেলার মত দাউদকান্দি উপজেলায়ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতার মাধ্যমে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু করা হয়েছিল।
কিন্তু বিপুল সংখ্যক শিক্ষার্থীর জন্য শুধু স্থানীয় সহযোগিতায় মিড ডে মিল স্থায়ী করা যায় না। তাই মেজর মোহাম্মদ আলী উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ১ জানুয়ারি ২০১৭ সালে নতুন বই বিতরণের সময় প্রতিটি শিক্ষার্থীকে বিনামূল্যে ১টি করে টিফিন বক্স প্রদান করেন।

ইতোমধ্যে তিনি শিক্ষার্থীদের ৩০ হাজার টিফিন বক্স বিতরণ করেছেন।
নতুন টিফিন বক্স পাওয়ার পর থেকে শিক্ষার্থীদের বিরতির সময় বাড়িতে যাওয়ার প্রবণতা বন্ধ হয়েছে এবং তাদের দৈনিক উপস্থিতি সুনিশ্চিত হয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী বলেন, স্বাধীনতাকে অর্থবহ করতে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা ব্যবস্থা উন্নয়নের বিকল্প নেই। তাই বর্তমান শেখ হাসিনার সরকার অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার কল্যাণে কাজ করে ব্যাপক উন্নয়ন করেছে। দলমতের ঊর্ধ্বে উঠে এ উপজেলার সকল বিদ্যালয়ে ল্যাপটপ, ইন্টারনেটের ব্যবস্থা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়