সীতাকুণ্ডে বিস্ফোরণ সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্বেগ

আগের সংবাদ

কেন এত ভবন বিস্ফোরণ? : সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাব, সামর্থ্যরে ঘাটতি আছে রাজউকের

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : দেপোর্তিভা আলমেরিয়া

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আলমেরিয়াভিত্তিক একটি স্পেনিশ পেশাদার ফুটবল ক্লাব ইউনিয়ন দেপোর্তিভা আলমেরিয়া। এই ক্লাবটি সাধারণত ইউডি আলমেরিয়া অথবা শুধু আলমেরিয়া নামে পরিচিত। ক্লাবটি বর্তমানে স্পেনের শীর্ষস্তরের লিগ লা লিগায় খেলে। আলমেরিয়ার এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৮৯ সালের ২৬ জুলাই। প্রতিষ্ঠাকালে ক্লাবটির নাম ছিল আলমেরিয়া ক্লাব দে ফুটবল। বর্তমানে এই ক্লাবের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন হোসে গোমেজ এবং ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন তুর্কি আল শেখ। স্পেনের মিডফিল্ডার সেসার দে লা ওজ এই ক্লাবের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।
স্পেনের শীর্ষ লিগ লা লিগায় ইউডি আলমেরিয়া অবস্থান করছে ১৫তম স্থানে। এমন তলানিতে থেকেও সম্প্রতি ক্লাবটি শীর্ষ ক্লাব বার্সেলোনাকে হারিয়েছে। বার্সেলোনার এই হারকে ইতিহাসের সবচেয়ে বাজে পরাজয় হিসেবে গণ্য করা হয়। ৩৩ বছর আগে প্রতিষ্ঠিত হওয়া এই ক্লাবের অন্যতম সফলতার একটি হল বার্সেলোনার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পারা। এই ক্লাবকে রোহিব্লাকোস, লা ইউনিয়ন, আলমেরিয়েন-সিসতাস, ইউডিএ এবং ইন্দালিকোস নামেও ডাকা হয়। এই ক্লাবের ঘরোয়া স্টেডিয়াসম উয়েগোস মেদিতেররানেওস। ডিয়ামটিতে একসঙ্গে ১৫২৭৪ জন দর্শক বসে খেলা দেখতে পারেন। ক্লাবটির সভাপতির দায়িত্ব পালন করা তুর্কি আল শেখই এই ক্লাবের মালিক। ক্লাবটির সর্বোচ্চ অর্জন স্পেনের লা লিগা টু খ্যাত সেহুন্দা দিভিসিওনে চতুর্থ স্থান অর্জন করা। ইউডি আলমেরিয়া ২০১৯-২০ মৌসুমে এই কৃতিত্ব অর্জন করেছিল। ঘরের মাঠে এই ক্লাবের খেলোয়াড়রা লাল রঙের মধ্যে সাদা স্ট্রাইপের জার্সি এবং লাল হাফপ্যান্ট পড়ে খেলে।
– কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়