চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

যশোর-১ আসন : নেতা নন, সেবক হতে চান নাজমুল হাসান

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আলমগীর কবীর, যশোর থেকে : আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের লক্ষ্য বাস্তবায়নে কাজ করছেন আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নাজমুল হাসান। দলীয় সিদ্ধান্ত পেলেই যশোর-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন তিনি।
যশোর জেলার সংসদীয় ৬টি আসনের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ যশোর-১ (শার্শা) আসনটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচনের যে স্লোগান ‘স্মার্ট বাংলাদেশ’ ঘোষণা করেছেন সেই লক্ষ্য বাস্তবায়নে এ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হতে চান নাজমুল হাসান।
মুক্তিযুদ্ধের চেতনায় বেড়ে উঠা নাজমুল উচ্চ মাধ্যমিকের ছাত্র থাকা অবস্থায় ছাত্রলীগের রাজনীতি জড়িয়ে পড়েন। ২০০১-২০০৬ সালে চারদলীয় ঐক্যজোট সরকারের বিরুদ্ধে সক্রিয় আন্দোলন, ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকারের সময়ে শেখ হাসিনাকে অবৈধভাবে আটকের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেন তিনি। সদাহাস্যোজ্জ্বল সদালাপি তরুণ্যের প্রতীক এই নেতা আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। প্রধানমন্ত্রী নির্দেশমতে স্থানীয় অসহায়, দুস্থ, শ্রমজীবী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নিজস্ব অর্থায়নে আর্থিক সহায়তা প্রদান, মানুষকে চিকিৎসাসেবায় সহায়তা, ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে সহায়তা, বস্ত্র, বৃক্ষ ও কৃষি সামগ্রী বিতরণ, মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করে যুব সমাজের মাঝে ক্রীড়া সামগ্রীর বিতরণ, করোনাকালীন সময়ে এলাকার অসহায় মানুষের মাঝে বিতরণ করেছেন নগদ অর্থ, খাদ্যসামগ্রী ওষুধসহ প্রয়োজনীয় উপকরণ। আর এভাবে ধীরে ধীরে জায়গা করে নিয়েছেন শার্শা-বেনাপোলবাসীর মনে। এসব বিষয় বিবেচনায় নিয়ে নাজমুলকে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ার প্রত্যাশা করেন এলাকাবাসী।
এ ব্যাপারে নাজমুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে রাজনীতিতে আসা। তরুণ প্রজন্মের একজন রাজনৈতিক কর্মী হিসেবে জননেত্রী শেখ হাসিনা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে স্লোগান ‘স্মার্ট বাংলাদেশ’ ঘোষণা করেছেন সেই লক্ষ্যকে বাস্তবায়ন করতে চেষ্টা করে যাচ্ছি। শার্শা উপজেলার আওয়ামী প্রাণ মানুষগুলো যদি আমাকে জনপ্রতিনিধি হিসেবে পেতে চান, আমি তাদের সেই চাওয়ার প্রতি সম্মান জানিয়ে বলতে চাই, জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা যদি আমাকে তার ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মানের হাত হিসেবে কাজ করাতে চান, যদি নেত্রী মনোনয়ন দেন তাহলে অবশ্যই আমি চেষ্টা করব নেত্রীর সেই সিদ্ধান্তের সম্মান জানানোর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়