চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

বকেয়া ৪ কোটি ৮২ লাখ টাকা : কুড়িগ্রাম পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম থেকে : বকেয়া বিল পরিশোধ না করায় কুড়িগ্রাম পৌরসভার মূল ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো)। গতকাল রবিবার সকালে পৌর ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় কোম্পানিটির স্থানীয় কর্তৃপক্ষ। কুড়িগ্রামে কোম্পানিটির দায়িত্বরত নির্বাহী প্রকৌশলী আলিমুল ইসলাম সেলিম ও কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম পৌরসভায় দীর্ঘদিন ধরে বিভিন্ন খাতে মোট ৪ কোটি ৮২ লাখ টাকার বিদ্যুৎ বিল অপরিশোধিত রয়েছে। তার মধ্যে শুধু পৌর ভবনের বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ প্রায় ৬ লাখ টাকা। অভিযোগ উঠেছে, মূল ভবনের ব্যবহৃত মিটারটি দীর্ঘ ছয় মাস ধরে বিকল রয়েছে।
কোম্পানিটির একাধিক ব্যক্তি জানান, নষ্ট মিটার পরিবর্তনের জন্য একাধিকবার নোটিস করা হলেও পৌর কর্তৃপক্ষ মিটার পরিবর্তনের ব্যাপারে কোনো উদ্যোগ নেয়নি।
এছাড়া পৌর কর্তৃপক্ষের বরাবর বকেয়া বিল পরিশোধের ব্যাপারে বারবার তাগাদা দেয়া সত্ত্বেও পৌর কর্তৃপক্ষ বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের ব্যাপারে উদাসীন ভূমিকা পালন করেন।
এদিকে দীর্ঘদিনের ব্যবধানে বকেয়ার পরিমাণ পাহাড় সমান হয়। এ অবস্থায় ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি ( নেসকো) বিল আদায়ের ব্যাপারে প্রাথমিক পদক্ষেপ হিসেবে পৌর ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কুড়িগ্রাম পৌরসভার অনুকূলে পৌর অডিটোরিয়াম, পানি পরিশোধনাগার, বাসস্ট্যান্ড, পৌর ভবন ও সড়ক বাতিসহ অন্তত ২২টি বিদ্যুৎ সংযোগ রয়েছে। এসব হিসাব নম্বরের কোনোটাতেই নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করা হয় না। ফলে বিগত মেয়রের সময় থেকে শুরু করে পর্যন্ত ৪ কোটিরও বেশি টাকা বকেয়া পড়েছে।
আর্থিক সংকটের কারণে পৌর কর্তৃপক্ষ এই বকেয়া বিল পরিশোধ করতে পারছে না বলে জানা গেছে। এ ব্যাপারে পৌরসভার মেয়র কাজিউল ইসলাম সংযোগ বিচ্ছিন্নের বিষয়টি নিশ্চিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়