সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

হোয়াইটওয়াশ এড়াতে চট্টগ্রামে টাইগাররা

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইংল্যান্ডের বিপক্ষে চলতি মাসের প্রথমদিন থেকে ওয়ানডে সিরিজ খেলছেন তামিম-সাকিবরা। ইতোমধ্যেই হোম অব ক্রিকেট মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টানা দুই ম্যাচে পরাজিত হয়ে ওয়ানডে সিরিজ হাতছাড়া করেছে টাইগাররা। চট্টগ্রামেম জহুর আহমেদ স্টেডিয়ামে আগামীকাল সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নামবেন তারা। সিরিজের শেষ ম্যাচ সামনে রেখে গতকাল চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল এবং ইংল্যান্ড দল। ”ট্টগ্রামে আগামী ৯ মার্চ থেকে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে দুই দল। এজন্য যাত্রাকালে বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াডের সঙ্গে টি-টোয়েন্টি স্কোয়াডও ছিল।
সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে টাইগাররা বন্দরনগরী চট্টগ্রামে পৌঁছালেও অনুশীলনে নামেননি। ইংল্যান্ড দলের খেলোয়াড়ররাও টাইগারদের মতো টিম হোটেলে বিশ্রাম নিয়েছেন গতকাল। একদিন বিশ্রাম শেষে আজ শেষ মুহূর্তের প্রস্তুতি সারে দুই দল। জহুর আহমেদ স্টেডিয়ামে আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিজেদের ঝালিয়ে নেন তামিমের দল। অন্যদিকে দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুশীলনে থাকবেন মঈন আলীরা। টি-টোয়েন্টি দলে থাকা সদস্যরা নিজেদের প্রস্তুতির জন্য চার দিন সময় পাবেন। প্রস্তুতিতে যেন কোনো ঘাটতি না থাকে এজন্য ওয়ানডে দলের সঙ্গে টি-টোয়েন্টিতে থাকা সদস্যদেরও নেয়া হয়েছে।
তিনজন খেলোয়াড়কে প্রথমবার ডাকা হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসরে ভালো করায় তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও স্পিনার তানবীর ইসলামকে প্রথমবার টি-টোয়েন্টি দলে নেয়া হয়েছে। এছাড়া বিপিএলে ভালো পারফরম্যান্সের সুবাদে দলে ফিরেছেন রনি তালুকদার ও শামীম হোসেন পাটোয়ারী। বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী চৌধুরী, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন। আগামীকাল শেষ ওয়ানডে খেলার পর দুই দিন নিজেদের ঝালাই করে নেবেন টাইগাররা। অন্যদিকে বিভিন্ন দেশে ব্যস্ত থাকা ইংলিশ ক্রিকেটাররা এর মধ্যে বাংলাদেশের মাটিতে পা রাখেবেন। বাংলাদেশে পৌঁছে একদিন বিশ্রামের পর তারাও অনুশীলনে নামবেন। বাংলাদেশ বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ৯ মার্চ। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সিরিজের প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।
এরপর দুই দলের খেলোয়াড়রা পুনরায় ঢাকা ফিরবেন। ঢাকার হোম অব ক্রিকেট মিরপুরে বিশ ওভারের সিরিজের শেষ ম্যাচটি অনুুষ্ঠিত হবে। বাংলাদেশের মাটিতে ইংলিশরা পা রাখার আগেই সিরিজের সূচিতে কিছু পরিবর্তন আনা হয়েছিল।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটারদের পরামর্শেই সূচি পরিবর্তিত হয়েছে।
এর আগে দুটি সিরিজ খেলা ছাড়াও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। তবে নিউজিল্যান্ডের সঙ্গে ইংলিশদের টেস্ট সিরিজের কারণে ম্যাচ দুটি বাতিল হয়েছে বলে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়