জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

পাঁচবিবিতে ঝুঁকি নিয়ে ভাঙা ব্রিজে চলাচল

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : পাঁচবিবি উপজেলার সীমান্ত ঘেঁষা বাগজানা ইউনিয়নের দুঘরাদারা গ্রামের স্লুুইসগেট ব্রিজটির এক পাশ ভেঙে গেছে। এর পাশেই ধরঞ্জী ইউনিয়নের শালুয়ার বিল রয়েছে। সত্তুরের দশকে নির্মিত ব্রিজটির ওপর দিয়ে ভারী যানবাহন (বালু বোঝাই মেসি ও ইট বোঝাই ট্রাক) চলাচল করায় ভেঙে দেবে গেছে। প্রতিদিন শতশত স্থানীয় যানবাহন ‘ইজি পাওয়ার’ এই রাস্তা দিয়ে পাঁচবিবিতে চলাচল করে। স্থানীয়দের অভিমত ব্রিজটি দ্রুত সংস্কার করা না হলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সরজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজটির পশ্চিম পাশের রাস্তার কারপেটিং ভেঙে অনেকাংশ দেবে গেছে। এছাড়া ব্রিজের রেলিং ভেঙে গেছে। ভাঙা রেলিংটি স্লুইসগেটের পিলারে কিছুটা রক্ষা পেয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কিছুদিন আগে ব্রিজটির সংস্কার করেছে। ভারতের দক্ষিণ দিনাজপুর হিলি সীমান্ত দিয়ে উপজেলার বাগজানা ইউনিয়নের চেঁচড়া হয়ে দেশে প্রবেশ করে শাখা যমুনা নদী। ধরঞ্জী ইউনিয়নের শালুয়ার মাঠে বর্ষা মৌসুমে এ নদীর পানি ঢুকে ফসলের ক্ষতি করত। কৃষকের ফসল রক্ষা ও পথচারীসহ যানবাহন চলাচলের জন্য পাঁচবিবি-চৌমহনী বাজার গ্রামীণ রাস্তায় রতনপুর এলাকায় ব্রিজটি নির্মাণ করা হয় স্বাধীনতার আগে।
বাস চালক জহুরুল ইসলাম ও সিরাজুল ইসলাম বলেন, অতিদ্রুত ব্রিজটি সংস্কার বা নতুন করে নির্মাণ করা দরকার। যে কোনো সময় এখানে দুর্ঘটনায় প্রাণহানি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তারা। বাগজানা ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক বলেন, এই ব্রিজটি বাগজানা ইউনিয়নে নির্মিত। ব্রিজটি সংস্কারে অতিশিগগিরই পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে মনে করি। জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আতিকুর রহমান বলেন, ব্রিজটি পরিদর্শন করে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়