উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

রামেক হাসপাতালে নিপাহ ভাইরাসে গৃহবধূর মৃত্যু

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী ও মান্দা (নওগাঁ) প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ফরিদা বেগম (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গত বুধবার বিকাল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত ফরিদা নওগাঁর মান্দা উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আব্দুল খালেকের স্ত্রী। গত ৮ ফেব্রুয়ারি নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদার শ্বশুর আব্দুল হকও মারা যান।
এছাড়া বর্তমানে রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রহিমা বেগম (৬০) নামে একই পরিবারের আরেক নারী সদস্য। জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে লাগানো খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে আব্দুল হকের পরিবারের সদস্যরা পান করেন। এর দুদিন পর আব্দুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। চরম অসুস্থ অবস্থায় গত ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে
নেয়ার পথে মারা যান তিনি।
এদিকে গত রবিবার আব্দুল হকের পুত্রবধূ ফরিদা বেগম সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা। ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগমকেও মঙ্গলবার রামেক হাসপাতালে পাঠানো হয়।
এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এফ এম শামীম আহমেদ বলেন, নিপাহ ওয়ার্ডে বর্তমানে ছয়জন রোগী ভর্তি রয়েছেন। তাদের নমুনা পরীক্ষারও কাজ চলছে। খেজুরের কাঁচা রস পান করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়