শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রথমবারের মতো লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় উত্তর বাংলা কলেজে অস্ট্রেলিয়া, লন্ডন, ভারতসহ ৫০টির বেশি দেশের খ্যাতিমান শিক্ষাবিদদের নিয়ে তিন দিনব্যাপী শিক্ষা ও উন্নয়নবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সমাপনী দিনে এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। আন্তর্জাতিক এই সম্মেলনের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
প্রধান অতিথির বক্তব্যে ড. মশিউর রহমান বলেন, ‘শিক্ষার আলোই ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে পারে। আমরা এখন যা করছি তা সততার সঙ্গে করছি। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য করছি। আপনারা যা করছেন সেটি সন্তানদের মঙ্গলের জন্য করছেন। আমাদের হাত দিয়ে সমাজের মধ্যে কিছু বিভাজন তৈরি হয়েছে। আমাদের সুস্থ সংস্কৃতির বিকাশের মধ্যে অপসংস্কৃতি ঢুকেছে। আমাদের মধ্যে দেশীয় সংস্কৃতির পাশাপাশি বিদেশি মাদকের সংস্কৃতির অনুপ্রবেশ ঘটেছে। সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে।’
গত রবিবার বিকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা উত্তর বাংলা কলেজে এ সম্মেলনের উদ্বোধন করেন উত্তর বাংলা কলেজের প্রতিষ্ঠাতা স্কটল্যান্ডের গ্যাসকো বিশ্ববিদ্যালয়ের প্রফেসর অর্থনীতিবিদ ড. মোজাম্মেল হক। তিন দিনব্যাপী শিক্ষা ও উন্নয়নবিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ভারত, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড, ইংল্যান্ড, কানাডা, পাকিস্তান, স্কটল্যান্ডসহ বিভিন্ন দেশের খ্যাতিমান শিক্ষাবিদ এবং দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উত্তরাঞ্চলের বিভিন্ন কলেজের অধ্যক্ষরা অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়