উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

মুকসুদপুরে পারিবারিক পুষ্টিবাগান : চারা সবজি বীজ ও সার পেলেন ৪৯৫ কৃষক

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি : মুকসুদপুর উপজেলায় পারিবারিক পুষ্টিবাগান প্রকল্পের আওতায় ৪৯৫টি পুষ্টিবাগান প্রদর্শনী বাস্তবায়নের লক্ষ্যে ৪৯৫ জন কৃষকের মধ্যে সবজি বীজ ও বিভিন্ন প্রকার ফলের চারা এবং সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা কৃষি অফিসের এসব বীজ, চারা ও সার দেয়া হয়।
ফলের চারার মধ্যে রয়েছে আম, পেয়ারা, সফেদা, মালটা, লেবু, পেঁপে। এছাড়াও বীজ সংরক্ষণপাত্র, বেড়ার নেট, পানির ঝাজরি ইত্যাদি উপকরণ বিতরণ করা হয়েছে। উপকরণ বিতরণ করেন মুকসুদপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. বাহাউদ্দীন শেখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা চৈতন্য পাল, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন ও মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাংবাদিক কাজী মো. ওহিদুল ইসলাম প্রমুখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা চৈতন্য পাল সাংবাদিকদের বলেন, প্রদর্শনী বাস্তবায়ন করে কৃষক বিষমুক্ত সবজি পাবে, যার ফলে কৃষকের পুষ্টির চাহিদা পূরণ হবে এবং কৃষক আর্থিকভাবে লাভবান হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়