শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

সুপারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ : কোম্পানীগঞ্জে ক্লাস বর্জন করে আন্দোলনে শিক্ষার্থীরা

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : ৪ দফা দাবিতে ক্লাস বর্জন করে সড়ক অবরোধ করেছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের ভিভিটিসি টেকনিক্যাল স্কুলের শিক্ষার্থীরা। গতকাল বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সব ধরনের ক্লাস বর্জন করে স্কুলের গেটে ও সুপারিনটেনডেন্টের কক্ষের সামনে আন্দোলন করেন শিক্ষার্থীরা।
দাবিগুলো হলো- স্কুলের সুপারিনটেনডেন্টের দুর্নীতির বিচার ও পদত্যাগ, শিক্ষকদের সঙ্গে অসদাচরণের বিচার, স্কুলে এমপিও কার্যক্রম চালু করা।
খোঁজ নিয়ে জানা যায়, স্কুলের ৮ জন শিক্ষক ও ২ জন কর্মচারী গত বছরের ১৩ নভেম্বর অধ্যক্ষ মো. শাহজাহানের বিরুদ্ধে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগে বলা হয়েছে, পাবলিক পরীক্ষায় ফি বাবদ পাওয়া টাকার উদ্বৃত্ত অংশ স্কুলের ব্যাংক হিসাবে জমা না দিয়ে আত্মসাৎ করেন সুপারিনটেনডেন্ট শাহজাহান। তিনি স্কুলে আইসিটি শিক্ষক পদে সনদ না থাকা সত্ত্বেও তার ভাই আইয়ুব আলীকে নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ দেন এবং আপন শ্যালক ফিরোজ আলম শিবলুকে ট্রেড ইনস্ট্রাক্টর (ইলেট্রিক্যাল) পদে নিয়োগ দেন। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিংয়ের নামে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেন। শিক্ষকদের সঙ্গে সব সময় শিষ্টাচার বহির্ভূত আচরণ করেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে সুপারিনটেনডেন্ট মো. শাহজাহান বলেন, এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ডেকেছেন, সেখানে কথা বলব। আমি অসুস্থ, এ বিষয়ে পরে সরসারি কথা বলব। উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবা উল আলম ভূঁইয়া বলেন, শিক্ষার্থীদের অভিযোগের আলোকে সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়